ব্রেকিং নিউজ

স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে মসজিদ ভিত্তিক বৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত ধনবাড়ীতে

বিশেষ প্রতিবেদক, জনগণের কন্ঠঃ-
রমজানের এই রোজার শেষে এলো খুশির ঈদ এই স্নোগানকে প্রত্যেকটি মুসলমানের অন্তরে নিহিত, কিন্তু এইবারের ঈদ একটু ভিন্ন মাত্রায় পালিত হলো মহামারী কোরোনা ভাইরাসের কারনে।নিজেদের ¯স্বাস্থ্য সুরক্ষা ও ও সরকারের বিধি-নিষেধ পালন করা এত বৃহৎ ধর্মপ্রান মুসলমানদের অনুসরন করা একটু কঠিনই ছিল, তারপরেও বায়তুল মামুর জামে মসজিদ (আন-নূর মাদ্রাসা মসজিদ) কলেজপাড়া, ধনবাড়ী, টাংগাইল এর প্রতিষ্ঠাতা জনাব মোহাম্মদ আলীর পৃষ্ঠপোষকতায় এর দায়িত্ববান ব্যাক্তিদের বিশেষ করে ধনবাড়ী বাজার ব্যবসায়ী সমিতির সাধারন সম্পাদক এবং উক্ত প্রতিষ্ঠানের পরিচালক বৃন্দের একজন কামরুজ্জামান টিটুর অক্লান্ত পরিশ্রম এবং তৎপরতায় মোটামুটি শতভাগ সফল, ¯^াস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব বজায় রেখে মসজিদ ভিত্তিক উপজেলার সর্ব বৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

তাপমাত্রা মাপার জন্য হ্যান্ড থার্মাল স্ক্যানার যন্ত্রের ব্যবহার এবং হ্যান্ড স্যানিটাইজারের শতভাগ ব্যবহার চোখে পড়ার মত ছিল। মুফতী মুমিনুল ইসলামের ঈমামতিতে ১ম জামাত সকাল-৮ঘটিকায় এবং হাফেজ রুহুল আমীনের ঈমামতিতে ২য় জামাত সকাল-৯ঘটিকায় অনুষ্ঠিত হয়। উপস্থিত সকল মুসুল্লি আয়োজকদের ব্যবস্থাপনায় অনেক খুশি।

উক্ত ঈদ জামাতে প্রেস ক্লাবের সভাপতি স.ম জাহাঙ্গীর আলম, অনলাইন পোর্টাল নিউজলাইন বিডির সম্পাদক অ্যাডভোকেট সোলায়মান হোসেন, প্রিন্ট-মিডিয়া এসোসিয়েশন, ধনবাড়ী এর দপ্তর সম্পাদক সুজন ও এলাকার সর্বসাধারন সহ উপজেলার অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এ সম্পর্কে মুফতী মুমিনুল ইসলাম বলেন কর্তৃপক্ষ এবং এলাকাবাসীর সহযোগিতায় আমরা বিধি-নিষেধ মেনে চলার জন্য সাধ্যমত চেষ্টা করেছি, কামরুজ্জামান টিটু বলেন আমাদের এ প্রতিষ্ঠানটি বাংলাদেশের মধ্যে একটি অন্যতম অরাজনৈতিক ইসলামী ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান যা প্রতিষ্ঠালগ্ন থেকেই সরকারী বিধি-নিষেধ গুরত্ব সহকারে পালন করে আসছে এবং অ্যাডভোকেট সোলায়মান হোসেন বলেন আমি আপ্লুত এবং শোকরিয়া আদায় করছি মহান আল্লাহ তা’য়ালার নিকট কারন এই মসজিদটি আমার বাবার ¯সপ্ন ছিল, আজ তিনি মসজিদের পাশে চির শায়িত তিনি জীবিত থাকলে অনেক খুশি হতেন। প্রতিষ্ঠানটির সার্বিক ব্যবস্থাপনায় খুশি হয়ে এলাকার লোকজন আন-নূর মাদ্রাসা কর্তৃপক্ষকে প্রতি বছরই ঈদ জামাত আয়োজনের অনুরোধ করেন।