ব্রেকিং নিউজ

গাজীপুরে ভোরে ঘুম থেকে উঠে দেখলেন দরজার সামনে খাদ্যের বস্তা

করোনাভাইরাসের কারণে গাজীপুর মহানগরীতে কর্মহীন হয়ে পড়েছে হাজার হাজার মানুষ। বিশেষ করে খেটে খাওয়া নিন্ম আয়ের লোকজন সবচে বেশি ভোগান্তিতে পড়েছেন। যারা দিন এনে দিন খেতেন এমন মানুষজন খাদ্য সংকটে পড়েছেন। আর এসব মানুষের কাছে খাদ্য সামগ্রী পৌঁছে দিতে ব্যতিক্রম কর্মসূচি নিয়েছেন গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল।

মঙ্গলবার (৭ এপ্রিল) ফজরের নামাজের পর তিনি নিজে উপস্থিত হয়ে যুবলীগের কর্মীদের দিয়ে এসব খেটে খাওয়া মানুষের ঘরের দরজায় পৌঁছে দেন খাদ্য সহায়তা। তারা প্রথমে এলাকার অভাবি লোকদের চিহ্নিত করেন। পরে রাতের আঁধারে ও খুব ভোরে মানুষজন ঘুম থেকে জেগে ওঠার আগেই ওইসব নিন্ম আয়ের লোকদের দরজার সামনে পৌঁছে দিচ্ছেন খাদ্য সামগ্রী। খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, আলু, তেল, লবণ, পেঁয়াজ, সাবান প্রভৃতি।

এ ব্যাপারে মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল জানান, সাধারণ জনগণের জন্যই রাজনীতি। তারা অভুক্ত থাকলে আমরা কাদের জন্য রাজনীতি করবো। তাই সকল প্রকার জনসমাগম ও ভিড় এড়িয়ে তিনি নিজে ও যুবলীগের কর্মীরা রাত পোহানোর আগেই খুব ভোরে নগরীর বিভিন্ন ওয়ার্ডে কর্মহীন, অসহায় ও নিন্ম আয়ের লোকদের ঘরের দরজার সামনে খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন। মঙ্গলবার পর্যন্ত প্রায় ১০ হাজার লোককে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

gazipur02

নগরীর ভোগড়া এলাকার বাসিন্দা আজমত আলী জানান, তিনি ডেইলি লেবার হিসেবে একটি কারখানায় কাজ করতেন। আজ ১০ দিন ধরে কারখানা বন্ধ। তিন সন্তানসহ পরিবারের পাঁচ সদস্যের মুখে খাবার তুলে দিতে হিমসিম খাচ্ছিলেন। মঙ্গলবার খুব ভোরে দরজা খুলে দেখতে পান দরজার সামনে খাদ্যের বস্তা রাখা আছে। পরে জানতে পারেন যুবলীগের কামরুল আহসান সরকার রাসেল তাদের জন্য এ খাদ্য পাঠিয়েছেন। এলাকার কর্মহীন আরও অনেক লোকের ঘরের দরজার সামনে এমন খাবার দেয়া হয়েছে।