ব্রেকিং নিউজ

করোনায় লকডাউন ভারতে পর্ন দেখার হিড়িক

প্রাণঘাতী করোনাভাইরাসে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল ও আক্রান্তের সংখ্যা। এখন পর্যন্ত সারাবিশ্বে প্রায় ৪৩ হাজার মানুষের প্রাণ কেড়েছে এই ভাইরাস।

বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যাও বাড়ছে হু হু করে। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে আট লাখ। এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইতোমধ্যে বিশ্বের অধিকাংশ দেশই লকডাউন ঘোষণা করেছে।

নাগরিকদের ঘরের বাইরে বের হওয়ার নিষেধাজ্ঞা আছে অনেক দেশে। সে হিসেবে তাদের ঘরের ভেতরই কাটাতেই হয় সারাটা দিন। এই অভূতপূর্ব পরিস্থিতিতে সারা পৃথিবীতে একটি জিনিস একইসঙ্গে দ্রুত হারে বেড়েছে। তা হলো পর্ন দেখা।

বিশ্বের বিভিন্ন দেশে লকডাউন যত বাড়ছে তত বেড়েছে পর্নসাইটের ট্রাফিক। পর্নসাইট পর্নহাব তাদের ‘প্রিমিয়াম সার্ভিস’ ফ্রি করে দেয়ায় একলাফে দর্শকসংখ্যা বেড়েছে কয়েকগুণ।

পার্শ্ববর্তী দেশ ভারতও এই ট্রেন্ডে গা ভাসিয়েছে। গত ৫ মার্চের পর থেকে বিশ্বজুড়ে বাড়তে শুরু করে পর্ন দেখার হার। পরে লকডাউন ঘোষণার পর ভারতেও অবিশ্বাস্যভাবে বেড়েছে পর্নদর্শক।

গত ২২ মার্চ ভারতে কারফিউ জারি করা হয়। এর ঠিক দুদিন পর ২৩ শতাংশ বেড়ে যায় পর্নহাবের ট্রাফিক। ২৪ মার্চ মধ্যরাত থেকে ভারতে শুরু হয় লকডাউন। এরপর আর পর্ন সাইটের দর্শক কমেনি।

এই সময়ে পশ্চিম দুনিয়ায় বেড়েছে পর্ন-দর্শক। গত ১৬ মার্চ ও ১৭ মার্চ বিশ্বজুড়ে পর্নসাইটে ট্রাফিক বেড়েছিল ৩১.৫ শতাংশ।

পর্নহাবের সূত্র অনুযায়ী, গত ১১ মার্চ সারা পৃথিবীতে পর্নসাইটে সবচেয়ে বেশি ট্রাফিক ছিল ইতালিতে। সে তালিকায় ভারত ছিল সাত নম্বরে।

ওয়ার্ক ফ্রম হোম অপশনের বাড়বাড়ন্ত এবং ঘরবন্দি থাকার ফলেই বিপুল মানুষ পর্ন দেখছেন বলে মনে করা হচ্ছে।