ব্রেকিং নিউজ

আজ ‘তিন’ অধিনায়কের মুখোমুখি হচ্ছে তামিম

বাংলাদেশ জাতীয় দলের নয়া ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তার নাম ঘোষণার পর এখনো কোনো আন্তর্জাতিক ওয়ানডেতে তার নেতৃত্ব দেয়া হয়নি। তবে আজ ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লীগে প্রাইম ব্যাংকের অধিনায়ক হয়েই মাঠে নামছেন তামিম ইকবাল। যদিও ঘরোয়া ক্রিকেটে নেতৃত্বের অভিজ্ঞতা তার নতুন নয়। বাংলাদেশ ওয়ানডে দলের নেতৃত্ব পাবার পর এটি মাঠে তার প্রথম লড়াই। আর জাতীয় দলের নয়া ওয়ানডে অধিনায়কের প্রথম লড়াইটি আরো ‘তিন’ অধিনায়কের বিপক্ষে।

মিরপুর শেরেবাংলা মাঠে প্রথম রাউন্ডের দ্বিতীয় দিনে আজ তামিমের দল প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব মুখোমুখি হবে গাজী গ্রুপ ক্রিকেটার্সের। যে দলের নেতৃত্ব দিবেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। শুধু তাই নয়, একই দলে আছেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক সৌরভ ও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক আকবর আলী। তামিমও স্বীকার করে নিয়েছেন গাজী গ্রুপের বিপক্ষে ম্যাচ সহজ হবে না। তবে শুরুটা করতে চান দারুণভাবেই।

তামিম ইকবাল বলেন, ‘যেকোনো টুর্নামেন্টের শুরুটা খুব গুরুত্বপূর্ণ। তা যে দলের বিপক্ষেই হোক। আর আমাদের এমনই এক দলের সঙ্গে খেলা, যারা চ্যাম্পিয়নশিপের টাইটেল রেসের জন্য দল গড়েছে। আমার কাছে মনে হয় যে আমরা যদি কাল (আজ) ভালোভাবে শুরু করতে পারি, আমাদের কাজ ঠিক মতো করতে পারি, তাহলে ভালো হবে।’ আজ দিনের আরেক ম্যাচে ফতুল্লায় শাইন পুকুর ক্রিকেট ক্লাবের মুখোমুখি হবে মোহামেডান স্পোর্টিং ক্লাব। আর সাভারের বিকেএসপি-৪ মাঠে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের লড়াই খেলাঘর সমাজকল্যাণ সমিতির সঙ্গে।

তামিম ইকবালের দল প্রাইম ব্যাংকেরও চোখ শিরোপায়। এর আগে ২০১৪-২০১৫ মৌসুমে তারা চ্যাম্পিয়ন হয়। যদিও এরপর আর তারা শিরোপার কাছে যেতে পারেনি। তবে এবার তামিমকে নিয়ে আশাবাদী দলটি। দেশসেরা ওপেনার ছাড়াও দলটি ভারসাম্যপূর্ণ। দলটিতে রয়েছে জাতীয় তারকা মোহাম্মদ মিঠুন, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান। রয়েছেন এমানুল হক বিজয়, রকিবুল হাসান, অলক কাপালী, নাজমুল ইসলাম অপুর মতো ঘরোয়া ক্রিকেটের পরীক্ষিত তারকারা।