ব্রেকিং নিউজ

সরিষাবাড়ীতে এসএসসি পরীক্ষার খাতা দেখাদেখি নিয়ে সংঘর্ষ, আহত ৩৫

ইসমাইল হোসেন, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধিঃ জামালপুরের সরিষাবাড়ীতে চলমান ২০১৯ সালের এসএসসি পরীক্ষার কেন্দ্রে দুই পরীক্ষার্থীর মাঝে অংক পরীক্ষার খাতা দেখাদেখি নিয়ে সংঘর্ষে আহত হয়েছে ৩৫। জানা গেছে, গত ১১ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুরে উপজেলার ডোয়াইল ইউনিয়নের চাপারকোনা এলাকায় কৃষ্ণচূড়ার মোড়ে এ ঘটনা ঘটেছে।

স্থানীয় ও পরীক্ষার্থী সূত্রে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার চাপারকোনা মহেশ চন্দ্র উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে কুঠির হাট উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী সোহাগ মিয়ার খাতা দেখতে চায় একই ইউনিয়নের হরখালী উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী এহসান আলী। কিন্তু পরীক্ষার্থী সোহাগ মিয়া পরীক্ষা কেন্দ্রে এহসান আলীকে খাতা না দেখতে চাইলে পরীক্ষার শেষে কেন্দ্র থেকে দ্রুত বের হয়ে এহসান আলী সোহাগ মিয়াকে মারপিট শুরু করে। এ সময় সোহাগ মিয়ার ডাক চিৎকারে কুঠির হাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা এগিয়ে আসে এবং দুই শিক্ষাঙ্গনে শিক্ষার্থীদের মাঝে সংঘর্ষ বাধে। পরে পরীক্ষার কেন্দ্রে দায়িত্বরত পুলিশ সদস্যরা বিষয়টি মিমাংসা করে দেয়।

তাই কুটির হাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিবাদ ভুলে নির্ভয়ে বাড়ী ফির ছিলেন অটো যোগে। কিন্তু হরখালী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা পুনরায় লাঠি শোঠা নিয়ে সংঘটিত হয় চাপারকোনা কৃষ্ণচুড়া মোড়ে। যখন কুঠির হাট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা চাপারকোনা কৃষ্ণচূড়ার মোড়ে এসে পৌঁছায়। তখন হরখালী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের উপর অতর্কিত ভাবে হামলা চালায় এবং বেদম মারপিট করে। উক্ত পরিস্থিতি দেখে স্থানীয় এলাকবাসী দ্রুত এগিয়ে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসেন।

এদিকে দুই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে আহত হন সোহাগ মিয়া,এহসান আলী,নাহিদ মিয়া, আমেনা, হাজেরা,তানিয়া,মিতা,শারমিন,সোনিয়া, সুমী, সাথী,রিপা,রূপা,পারুল,হালিমা,সুবর্ণা,ইতি, সুখী, আঁখি, মিষ্টি, ইতি,সুর্বণা,সন্ধ্যা,শাওন,ঝিঁনুক,একা, মুক্তা, জেসমিন,জাকারিয়া,সেলিম, মাসুদ, আলমগীর, মিলন, সোহাগ ও অটোচালক খোরশেদ আলম। আহতরা সকলেই চিকিৎসার জন্য সরিষাবাড়ী হাসপাতালে এলে কিছু সংখ্যক প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ী ফিরে যায় এবং বাকিরা গুরুতর আহত বলে সরিষাবাড়ী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।