ব্রেকিং নিউজ

আজহারী কি সত্যিই মালয়েশিয়া চলে গেছেন?

ধর্মীয় বক্তা মিজানুর রহমান আজহারী মালয়েশিয়ায় চলে যাওয়ার ঘোষণা দেয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক আলোচনা শুরু হয়েছে।

গত ২৯ জানুয়ারি তিনি তার ফেসবুকে এক পোস্টে লেখেন, পারিপার্শ্বিক কারণে এবং গবেষণার জন্য তিনি আগামী মার্চ পর্যন্ত সব ওয়াজ মাহফিল বন্ধ রেখে মালয়েশিয়া যাচ্ছেন।

এতে তিনি লেখেন, পারিপার্শ্বিক কিছু কারণে এখানেই এবছরের তাফসির প্রোগামের ইতি টানতে হচ্ছে। তাই, মার্চ পর্যন্ত আমার বাকী প্রোগ্রামগুলো স্থগিত করা হল। রিসার্চের কাজে আবারও মালয়েশিয়া ফিরে যাচ্ছি। আল্লাহ রাব্বুল আলামিন সুযোগ করে দিলে আবারও দেখা হবে ও কথা হবে ইনশাআল্লাহ।

সেদিনের পর থেকে তিনি আর কোনো ওয়াজ মাহফিলে যাননি বলে জানা গেছে। এদিকে তার ঘনিষ্ঠদের অনেকে বলছেন, আজহারী ইতোমধ্যেই মালয়েশিয়া চলে গেছেন। যদিও এ খবর আজহারীর সঙ্গে কথা বলে নিশ্চিত করা যায়নি।

এদিকে বাংলাদেশের ওয়াজ মাহফিলগুলোয় যে ধর্মীয় বক্তারা অংশ নেন – তাদের একটি সমিতির বরাতে বিবিসি বাংলার খবরে বলা হয়েছে, এই সমিতির কয়েকজন নেতা এবং আজহারীর ঘনিষ্ঠ কিছু ব্যক্তির সাথে তাদের কথা বয়েছে। নাম প্রকাশ না করার শর্তে তাদের কয়েকজন বলেছেন, আজহারি মালয়েশিয়া চলে গেছেন বলে তারা জানতে পেরেছেন। এরপর তাদের কারো সঙ্গে তার যোগাযোগ হয়নি।

কুমিল্লায় আজহারীর পরিবারের ঘনিষ্ঠ একটি সূত্রের বরাতে প্রতিবেদনে বলা হয়েছে, ৩০ জানুয়ারির পর থেকে আজহারীর সাথে তাদের কোনো যোগাযোগ নেই। তারা ধারণা করছেন, তিনি মালয়েশিয়া চলে গেছেন।

ওয়াজ মাহফিলে ধর্মীয় বক্তা হিসেবে বিপুল জনপ্রিয়তা রয়েছে আজহারীর। তার হঠাৎ করে মালয়েশিয়ায় যাবার কারণ কী, সে বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি। যদিও ফেসবুকে আজহারী নিজে ‘পারিপর্শ্বিক কিছু কারণের’ কথা উল্লেখ করেন। কিন্তু সেই কারণগুলো কী তা উল্লেখ করেননি তিনি। শুধু এটুকুই বলেছেন, রিসার্চ বা গবেষণার কাজে তিনি মালয়েশিয়া যাচ্ছেন এবং মার্চ মাস পর্যন্ত তার মাহফিল করা বন্ধ থাকবে।