ব্রেকিং নিউজ

“জামালপুর এক্সপ্রেস”ট্রেনের সময়সূচী পরিবর্তনের দাবি সরিষাবাড়ী বাসীর

ইসমাইল হোসেন ,সরিষাবাড়ী(জামালপুর)প্রতিনিধিঃ জামালপুরের ‘জামালপুর এক্সপ্রেস’ নামে সাম্প্রতিক যে নতুন ট্রেন চালু হয়েছে তার সময়সূচি পরিবর্তনের দাবি জানিয়েছেন সরিষাবাড়ী উপজেলাবাসী। জানা গেছে, গত ২৬ জানুয়ারি মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মধ্য দিয়ে এই ট্রেনটি উদ্বোধন করেন।

আর এই উদ্বোধনীর মধ্য দিয়ে জামালপুর তথা সরিষাবাড়ী বাসীর দীর্ঘদিনের মনে লালিত স্বপ্ন বাস্তবায়ন হয়েছে বলে সকলেই সাধুবাদ জানিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রীসহ জামালপুরের দক্ষিণাঞ্চলের রেল সংযোগের স্বপ্নদ্রষ্টা, কালজয়ী পুরুষ, প্রয়াত নেতা, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বীরমুক্তিযোদ্ধা এডভোকেট মতিয়র রহমান তালুকদারকে। এদিকে নতুন ট্রেনের ছোঁয়া পেয়ে সরিষাবাড়ী বাসি অত্যন্ত খুশি হলেও পরিপূর্ণ আত্মতৃপ্তির সহিত ট্রেন যাত্রা উপভোগ করতে পারছেন না বলে অনেকেই অভিযোগ করছেন।

জানা গেছে, বর্তমান ট্রেনের সময়সূচী অনুযায়ী জামালপুর এক্সপ্রেস সকাল ১০:৩০ মিনিটে ঢাকা হতে ছেড়ে আসে এবং গন্তব্যস্থল জামালপুরের এসে পৌঁছায় ০৪:০৫ মিনিটে। পরবর্তীতে ০৫:৪৫ মিনিটে জামালপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং গন্তব্যস্থল ঢাকায় গিয়ে পৌঁছায় ১১:৩০ মিনিটে। কিন্তু বাস্তবতায় দেখা যাচ্ছে তা হচ্ছেনা। ১২টা কিম্বা সাড়ে ১২ টায় গিয়ে পৌঁছাচ্ছে ঢাকায়। এতে করে অসুবিধায় পড়তে হচ্ছে যাত্রীদের। কারণ ঢাকা শহরে ফ্লাট বাড়িগুলো রাত ১১টায় পর আর খোলা থাকেনা, বন্ধ হয়ে যায় মেইনগেট। শহরের অলিগলিতে উৎপেতে থাকা ছিনতাইকারীদের কবলে পড়তে হচ্ছে মাঝেমধ্যেই বলে জানান অনেকে।

অপরদিকে জামালপুর এক্সপ্রেস এবং অগ্নিবীণা এক্সপ্রেস মাত্র ৩০ মিনিটের ব্যবধানে ঢাকা হতে ছেড়ে আসলেও অনেক সময় দেখা যাচ্ছে, দুই দিক দিয়ে আসা দুটি ট্রেন একই সময় সরিষাবাড়ী রেল স্টেশনে এসে অবস্থান করছে। তাই যাত্রীগণ বলছেন যদি একই সময় দুটি ট্রেন সরিষাবাড়ী রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়, তাহলে যে লাউ সেই কদু। এতে কোন উপকারী হচ্ছেনা সরিষাবাড়ী বাসীর। তাই পূর্বের অগ্নিবীণা এক্সেপ্রেস এর সময়সূচী ঠিক রেখে নতুন জামালপুর এক্সেপ্রেস এর সময়সূচী পরিবর্তন করার আহ্বান জানিয়েছেন যাত্রী সাধারণ।

সরিষাবাড়ী উপজেলার বিভিন্ন পেশার মানুষের সাথে কথা বলে জানা গেছে, জামালপুর এক্সপ্রেসের রেলসেবা যদি সরিষাবাড়ী জনগণ শতভাগ হিসেবে পেতে চায়। তাহলে অবশ্যই ঢাকা থেকে ছেড়ে আসা জামালপুর এক্সপ্রেস এর সময়সূচী পরিবর্তন করে ঢাকার পরিবর্তে জামালপুর হতে যাত্রা শুরু করতে হবে বলে জানান। যদি জামালপুর এক্সপ্রেস সকাল সাড়ে ৬ টার দিকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়, তাহলে ঢাকায় গিয়ে পৌঁছাবে দুপুর সাড়ে ১২টায় এবং পরিবর্তে যদি সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে ঢাকা হতে জামালপুরের উদ্দেশ্যে ছেড়ে আসে, তাহলে রাত সাড়ে ১২টার দিকে এসে পৌঁছালেও কোন অসুবিধা হবে না যাত্রীগণের। কারণ গ্রামের বাড়িতে গ্রামের মানুষ নির্বিঘ্নে যেতে পারে যে কোনো সময়।

তাই প্রকৃতপক্ষে জামালপুরের দক্ষিণাঞ্চলের মানুষের কষ্ট যদি লাঘব করতে হয়। তাহলে অবশ্যই সঠিকরূপে বাস্তবায়িত করতে হবে এই অক্লান্ত প্রচেষ্টায় অকৃত্রিম স্বপ্নকে। জামালপুরের সরিষাবাড়ীর সর্বস্তরের মানুষের সুপ্রিয় স্বপ্নিল স্বপ্নদ্রষ্টা, নতুনত্বের আধুনিক রূপকার ও কালজয়ী পিতার অবিস্মরনীয় কৃতিসন্তান এবং মুক্তিযুদ্ধের চেতনায় গড়া মুজিব প্রেমি মানুষ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের মাননীয় তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মোঃ মুরাদ হাসান এমপি নিশ্চয় তার পিতার স্বপ্নকে আরোও পরিমার্জিত করবেন বলে আশাবাদী সরিষাবাড়ীর সর্বস্তরের জনগণ।

Chat Conversation End
Type a message…