ব্রেকিং নিউজ

জামালপুর বাসীর স্বপ্ন সত্যি হলো- জামালপুর এক্সপ্রেস চালু হলো

ইসমাইল হোসেন সরিষাবাড়ী(জামালপুর) প্রতিনিধিঃ জামালপুর বাসীর দীর্ঘদিনের মনের মনিকোঠায় লালিত করা স্বপ্ন সত্যি হয়েছে। জানা গেছে, যাত্রা শুরু করেছে জামালপুর এক্সপ্রেস নামক নতুন একটি ট্রেন। যার যাতায়াত যাত্রা হবে জামালপুর-সরিষাবাড়ী- ভূয়াপুর-বঙ্গবন্ধু সেতু পূর্ব ষ্টেশন হয়ে ঢাকাগামী। আর এই ট্রেনের শুভ উদ্বোধন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত ২৬ জানুয়ারী বোরবার জগন্নাথগঞ্জ ঘাটে অবস্থিত এডভোকেট মতিয়র রহমান তালুকদার রেলওয়ে ষ্টেশনে এ উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত উপজেলা আওয়ামী লীগের আয়োজিত এই উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাঃ মুরাদ হাসান এমপি এবং আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্য প্রতিমন্ত্রী বলেন, এ্যাডঃ মতিয়র রহমান তালুকদার স্বপ্ন দেখে ছিলেন বলেই আজ ২১৭ কোটি টাকা ব্যয়ে রেলপথ নির্মান শেষে ৬২০ আসন বিশিষ্ট একটি অত্যাধুনিক “জামালপুর এক্সপ্রেস”নামক নতুন আন্তঃনগর ট্রেন মুজিবর্ষে উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জানা গেছে, গণভবন হতে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এই ট্রেনটির শুভ উদ্বোধন করা হয়েছে। সরিষাবাড়ী হতে জামালপুরের ৪০কিঃমিঃ রেল সংযোগ পথের স্বপ্ন দেখে ছিলেন প্রয়াত মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা এ্যাডঃ মতিয়র রহমান তালুকদার। তাই তার সেই লালিত স্বপ্নকে বাস্তবায়ন করেছেন তারই উত্তরসূরী সুযোগ্য বিপ্লবী সাহসী সন্তান গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের মাননীয় তথ্য প্রতিমন্ত্রী আলহাজ্ব ডাক্তার মুরাদ হাসান এমপি। জানা গেছে, তার অব্যর্থ আত্মপ্রত্যয়ী প্রচেষ্টা আজকের এই মহা আনন্দঘন মুহূর্ত। যার গর্বিত আত্মতৃপ্তি বাঁধভাঙা উল্লাস উপভোগ করছে জামালপুরবাসী । পাশাপাশি রংধনুর রঙে রাঙানো সরল ভালোবাসার পরিতৃপ্ত আনন্দটুকু চির কৃতজ্ঞতায় উৎসর্গ করেছেন জামালপুরের সর্বস্তরের জনগণ মাননীয় প্রধানমন্ত্রীকে।

এদিকে উক্ত ভিডিও কনফারেন্সিং শেষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আর এ সময় উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ছানোয়ার হোসেন বাদশা, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন পাঠান, উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর বিষয়ক সম্পাদক এডভোকেট জহুরুল ইসলাম মানিক প্রমুখ। এদিকে প্রত্যক্ষভাবে জানা গেছে, ট্রেনটি উদ্বোধনের পর জামালপুর রেলওয়ে জংশন থেকে সরিষাবাড়ী রেলওয়ে ষ্টেশন হয়ে এডভোকেট মতিয়র রহমান তালুকদার রেলওয়ে ষ্টেশনে যাবে শুনে অত্র এলাকার হাজার হাজার মানুষ দেখার জন্য অধীর আগ্রহে সমবেত হন রেল লাইনের দুপাশে। পরিশেষে তথ্য প্রতিমন্ত্রী আলহাজ ডাঃ মুরাদ হাসান এমপির নেতৃত্বে নতুন ট্রেন উদ্বোধন করায় মাননীয় প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে একটি বিশাল আনন্দ র‌্যালী বের করেন এবং তার দীর্ঘায়ু কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।