ব্রেকিং নিউজ

প্রাক্তনদের অনুসরনে নতুনদের এগিয়ে যেতে হবে- জেনারেল আজিজ

টাঙ্গাইল প্রতিনিধি

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বলেছেন, প্রাক্তন ক্যাডেটদের অনুসরণ করে নতুনদের এগিয়ে যেতে হবে। শুক্রবার মির্জাপুর ক্যাডেট কলেজের প্রাক্তন ক্যাডেটদের ৩দিনব্যাপী ১৩তম পুনর্মিলনীর দ্বিতীয় দিন প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

মির্জাপুর এক্স ক্যাডেট এ্যাসোসিয়েশনে এ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে। জমকালো আয়োজনের সকাল এগারোটা ২০ মিনিটের দিকে সেনা প্রধান হেলিকপ্টারযোগে ক্যাডেট কলেজের পাশ্ববর্তী স্কয়ার ফার্মাসিটিক্যালের হেলিপ্যাডে অবতরন করেন। পরে সেখান থেকে তিনি সেনাবাহিনীর পাজারো জীপযোগে ক্যাডেট কলেজে এসে পৌছান।

সেখানে তাঁকে অভ্যর্থনা জানান ৯ পদাতিক ডিভিশন ও সাভার এরিয়া কমান্ডার জিওসি মেজর জেনারেল মো. আকবর হোসেন, কলেজ অধ্যক্ষ বিমান রায় চৌধুরী, মির্জাপুর এক্স ক্যাডেট এ্যাসোসিয়েশনের সভাপতি ব্রিগ্রেডিয়ার (অব:) সুলতান উদ্দিন ইকবাল ও অন্যান্য অতিথিবৃন্দ।
এরপর প্রধান অতিথি মির্জাপুর ক্যাডেট কলেজের প্রাক্তন ক্যাডেটদের পুনর্মিলনী অনুষ্ঠানের উদ্বোধন করেন এবং প্যারেডে সালাম গ্রহণ করেন। এসময় তিনি প্যারেডে অংশগ্রহণকারী ক্যাডেট ও প্রাক্তন ক্যাডেটদের উদ্দেশ্যে বক্তৃতা করেন। বক্তব্যে তিনি ক্যাডেটদের সফলতা ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে বলেন, প্রাক্তনদের অনুসরন করে নতুন ক্যাডেটদের দেশ গড়ায় অগ্রণী ভূমিকা পালন করতে হবে বলে উল্লেখ করেন। এরপর তিনি ক্যাডেটবৃন্দ দ্বারা বর্ণাঢ্য চিত্র প্রদর্শনী ও বিজ্ঞান মেলার শুভ সুচনা করেন। পরে প্রধান অতিথি ও প্রাক্তন ক্যাডেটবৃন্দ পুনর্মিলনীর স্মৃতি রক্ষার্থে কলেজের শহীদ মিনার এলাকায় বৃক্ষরোপন করেন।

বর্তমান ও প্রাক্তন ছাত্রদের পদচারনায় কলেজ ক্যাম্পাস মুখরিত হয়ে উঠে। এ সময় অনুষ্ঠানে যোগ দেয়া প্রাক্তন ক্যাডেট পঞ্চম ব্যাচের ছাত্র কর্নেল (অব:) নজরুল ইসলাম ডা. আনিছুর রহমান, নবম ব্যাচের ছাত্র বর্তমানে ব্র্যাক ইউনিভার্সিটির প্রো-ভিসি মুহাম্মদ তামিম, ১৭তম ব্যাচের ছাত্র আর্কিটেক মুহাম্মদ পারভেজ রেজা তাদের প্রতিক্রিয়ায় বলেন, সত্যিকার অর্থে এই সময়টাকে ভাষায় বর্ণনা করা সম্ভব নয়। মনে হচ্ছে শৈশবে ফিরে গেছি। ঊনিশ ব্যাচের ছাত্র বাংলাদেশ মেশিন এন্ড টুলস্ ফ্যাক্টরির পরিচালক ব্রিগ্রেডিয়ার সদরুল, নরসিংদী সরকারি কলেজের সহকারী প্রফেসর ফখরুদ্দিন, ডা. আবু তাহের মুহাম্মদ ফারুক ৩১তম ব্যাচের ছাত্র গ্রামীণ ফোনে কর্মরত মুহাম্মদ শামসুল আরিফিন জানান, নিজেদের ব্যাচের অনেকেই সঙ্গে দীর্ঘদিন পর দেখা হয়ে প্রাণখুলে কথা বলছি, আনন্দ করছি, খুবই ভাল লাগছে। বর্তমান ক্যাডেট এসএসসি পরীক্ষার্থী সিয়াম ও সপ্তম শ্রেণির ছাত্র নিতম বলে প্রাক্তন ক্যাডেটদের দেখে খুব ভাল লাগছে।

সন্ধ্যার পর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গসহ প্রাক্তন অধ্যক্ষ, উপাধ্যক্ষ ও অনুষদ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য গতকাল বৃহস্পতিবার থেকে তিন দিনব্যাপী মির্জাপুর ক্যাডেট কলেজের প্রাক্তন ক্যাডেটদের পুনর্মিলনী শুরু হয়েছে। এদিন প্রাক্তন ক্যাডেটবৃন্দ কলেজে উপস্থিত হতে শুরু করলে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। সন্ধ্যায় বর্তমান ও প্রাক্তন ক্যাডেটবৃন্দের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান ও আতশবাজির আয়োজন করা হয়। শনিবার দিনভর নানা অনুষ্ঠানের মধ্যদিয়ে তিন দিনব্যাপী পুনমিলনী অনুষ্ঠানের সমাপ্তি হবে।