ব্রেকিং নিউজ

জাপার প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ, চেয়ারম্যান জি এম কাদের, মহাসচিব রাঙ্গা

জাতীয় পার্টির নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। সম্মেলনে উপস্থিত না থাকলেও প্রধান পৃষ্ঠপোষক নামে নতুন একটি পদ সৃষ্টি করে তাতে বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদের নাম ঘোষণা করা হয়েছে। আর চেয়ারম্যান হয়েছেন দলটির প্রতিষ্ঠাতা হুসেইন মুহম্মদ এরশাদের ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদের।

শনিবার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে জাতীয় পার্টির নবম কাউন্সিলে তাঁরা এসব পদে নির্বাচিত হন। জাতীয় পার্টির গঠনতন্ত্র অনুযায়ী, কাউন্সিলররা পার্টির চেয়ারম্যান ও প্রধান পৃষ্ঠপোষক নির্বাচিত করবেন। পরে চেয়ারম্যান একক ক্ষমতাবলে অন্য পদের নাম ঘোষণা করবেন।

সে হিসেবে জি এম কাদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর কাউন্সিলেই দলের মহাসচিব হিসেবে মসিউর রহমান রাঙ্গার নাম ঘোষণা করেন। কমিটির অন্যান্য পদে পরবর্তীতে অন্যদের দায়িত্ব দেয়া হবে বলে কাউন্সিলে ঘোষণা দেন বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের।

পরে তিনি দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, ‘দলের মালিকানা আপনাদের। একে রক্ষণাবেক্ষণ ও প্রতিপালন করার দায়িত্ব আপনাদের। দলের ভালো হলে আপনাদের ভালো, দলের ক্ষতি হলে আপনাদের ক্ষতি; এ কথাটি অন্তরে ধারণ করবেন। যখন যেখানে যে অবস্থায় থাকবেন, দলের কথা বলবেন। সবসময় দলকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রচেষ্টা চালিয়ে যাবেন’।

এর আগে, জাতীয় পতাকার পাশাপাশি দলীয় পতাকা উত্তোলন করে ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন জাতীয় পার্টির চেয়ারম্যানজি এম কাদের। সম্মেলনে সভাপতিত্বও করেন তিনি। রওশন এরশাদ না থাকলেও তাঁর অনুসারী নেতারা সম্মেলনে উপস্থিত ছিলেন।

এসময় উপস্থিত আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রকে অর্থবহ করতে হলে শক্তিশালী বিরোধী দল প্রয়োজন। সংসদের ভেতরে ও বাইরে জাতীয় পার্টি এই ভূমিকা যথাযথভাবে পালন করে আসছে।

Leave a Reply