ব্রেকিং নিউজ

দুপচাঁচিয়া পৌর নির্বাচনঃ বড় দুই দলের মনোনয়ন পেলেন যারা

গোলাম মুক্তাদির সবুজ, দুপচাঁচিয়া বগুড়াঃ আসন্ন আগামী ১৩ই জানুয়ারী বগুড়ার দুপচাঁচিয়া পৌর নির্বাচন উপলক্ষে বড় দুই দলের একাধিক প্রার্থীর মনোনয়ন যুদ্ধ চললেও অবশেষে যাচাই বাছাই শেষে দলীয় ভিন্ন ভিন্ন পরিপত্রে প্রার্থী চুড়ান্ত হয়েছে। মনোনয়নে চুড়ান্ত হয়েছেন বাংলাদেশ আওয়ামিলীগ হতে উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রলীগের নেতা এনামুল হক রানা এবং বিএনপি থেকে সাবেক থানা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র জাহাঙ্গীর আলম প্রার্থীতায় মনোনয়ন পেয়ে এবার ভোট যুদ্ধে মাঠে নেমেছেন । এছাড়াও একাধিক স্বতন্ত্র প্রার্থী ভোট যুদ্ধে থাকছেন।

গত ১ই ডিসেম্বর নির্বাচনী তফসীল ঘোষনার পর সরগরমে সময় পার করছেন দুপচাঁচিয়ার সম্ভব্য মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর এবং সাধারন ভোটাররা। পৌর এলাকায় সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রতিটি পাড়া মহল্লায়, চা স্টল, এবং দোকান গুলোতে চলছে নির্বাচনী আলোচনা। ওই সব এলাকায় চলছে ভোট উৎসবের আমেজ। প্রার্থীরা নানান কৌশলে ভোটারদের পাশে থাকার চেষ্টায় দিন রাত পার করছেন।

তবে প্রতিবারের ন্যায় এবারে মেয়র প্রার্থী কম হলেও হালছারতে নারাজ ওই সব এলাকার কাউন্সিলর প্রার্থীরা। এবারে প্রবীন এবং সাবেকদের তুলনায় তরুনরদেরই বেশী প্রার্থী হতে দেখা যাচ্ছে। পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ১৬হাজার ৯শত ৯৭টি ভোটের মধ্যে পুরুষ ৮হাজার দুইশত ৯৭জন এবং মহিলা ৮হাজার সাতশত জন।

দুপচাঁচিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা ইকবাল হোসেন বলেন, এখন পর্যন্ত মেয়র পদে ৬জন, সাধারণ কাউন্সিলর পদে ৩৪জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪জন মনোনয়ন পত্র উত্তোলন করেছন।

Leave a Reply