ব্রেকিং নিউজ

পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি২০ একাদশে থাকছেন যারা

অবশেষে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আইসিসি ফিউচার ট্যুর পোগ্রামের (এফটিপি) অংশ হিসেবে আগামী বছরের জানুয়ারীতে পাকিস্তানের সাথে তিন ম্যাচ টি-টোয়েন্টি ও দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। তবে দুটি সিরিজের

জন্য দুটি ভিন্ন বেছে নিতে হচ্ছে পাকিস্তানকে। কেননা পাকিস্তানের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ খেললেও টাইগাররা টেস্ট খেলবে আরব আমিরাতে। বিসিবির বরাত দিয়ে সংবাদটি প্রকাশ করেছে সময় টিভি।বিসিবির ওই সূত্র জানায়, কোচিং স্টাফ থেকে শুরু করে অনেক ক্রিকেটারের আপত্তির কারণে পাকিস্তান

সফরে যাওয়ার বিষয়ে অস্বস্তি আছে। তাই বোর্ড পরিচালকরা সমন্বিতভাবেই ভাবছেন, পাকিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে সম্পর্ক বজায় রাখতে দেশটিতে টি-টোয়েন্টি সিরিজ এবং দুবাইয়ে টেস্ট সিরিজ খেলার বিষয়ে তাদের একটি প্রস্তাব দেবে।

সূত্রটি আরো জানায়, এফটিপি অনুযায়ী পুর্ণাঙ্গ সিরিজ খেলতে দলকে প্রায় ২৫ দিন অবস্থান করতে হবে। এই দীর্ঘ সময় সেখানে অবস্থান করা ঝুঁকিপূর্ণ হতে পারে। আবার পাকিস্তান সফরে না গেলে পিসিবির সঙ্গে সম্পর্কের অবনতি হবে।

আর তাই পাকিস্তানের মাটিতে কেবল টি-২০ সিরিজটি খেলতে চায় বিসিবি। সেটিও পাঁচ সাত দিনের মধ্যেই শেষ করার চিন্তা তাদের। তাছাড়া টেস্ট সিরিজটি চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ায় সেটা বাতিলের কথা ভাবাও ঠিক না।

তবে পাকিস্তান সফরের বিষয়ে বিসিবির চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে সরকারের সবুজ সংকেত পেতে হবে তাদের। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন অবশ্য মনে করছেন, নারী দল এবং অনূর্ধ্ব-১৬ দল নির্বিঘ্নে পাকিস্তান সফর করে আসায় জাতীয় দলকেও সবুজ সংকেত দেয়া হবে। যদিও এ বিষয়ে খোলাসা করে কিছু বলেননি তিনি।

বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, লিটন দাস, নাইম শেখ, সৌম্য সরকার/নাজমুল হোসাইন শান্ত, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, আমিনুল ইসলাম বিপ্লব, শফিউল ইসলাম/তাইজুল , মোস্তাফিজুর রহমান, সাইফুদ্দিন।

Leave a Reply