ব্রেকিং নিউজ

টিটুকে মুমুরদিয়া আ’লীগের সভাপতি হিসাবে দেখতে চান এলাকাবাসী

স্টাফ রিপোর্টার, জনগণের কন্ঠ: কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার মুমুরদিয়া ইউনিয়নে চলছে আওয়ামীলীগের নতুন কমিটি গঠন প্রণালি। দীর্ঘদিন পর চলছে সম্মেলনের প্রস্তুতিও। প্রস্তুতি নিচ্ছেন বিভিন্ন পদে প্রার্থীরাও। এবার সভাপতি পদে থাকছেন রিকুল ইসলাম টিটু।

তরিকুল ইসলাম টিটু কটিয়াদী পৌর মহিলা কলেজের প্রভাষক হিসেবে নিয়োজিত রয়েছেন। তার জন্ম মুমুরদিয়া ইউনিয়নের লাংটিয়া গ্রামে। শৈশবেই বাবার কাছে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে আত্নত্যাগের কথা শুনে আওয়ামীলীগের প্রতি অগাধ ভালবাসার জন্ম। বিশ্ববিদ্যালয় কলেজে পড়ার সময় যুক্ত হন ছাত্রলীগের রাজনীতিতে কিশোরগঞ্জ সরকারি গুরু দয়াল বিশ্ববিদ্যালয় কলেজে ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, মুমুরদিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি দায়িত্ব পালন করেন। জননেত্রীর মুক্তির আন্দোলনসহ সকল দলীয় কর্মকান্ডে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন।

এলাকার সাধারণ মানুষের প্রতি ছিল তার অগাধ ভালবাসা এরই প্রেক্ষিতে তিনি এলাকার মানুষের সাথে বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজের সাথে জড়িত রয়েছেন। এছাড়াও ইউনিয়ন আওয়ামীলীগের সম্মেলন না হওয়ায় নেতাকর্মীরা যখন ছন্নছাড়া তখন তিনি আওয়ামীলীগের নেতাকর্মীদের পুনরায় সংবদ্ধ করতে থাকেন। সাধারন মানুষ ও নেতাকর্মীরা তরিকুল ইসলাম টিটু মত একজন ত্যাগী, সৎ, নিরহংকারী, আওয়ামীলীগের রক্ত, দক্ষ সংগঠক পেয়ে উনাকে ইউনিয়ন আওয়ামীলীগের সর্বোচ্চ পদে অধিষ্ঠিত করতে মরিয়া হয়ে উঠেন।

তার বাবা মুমুরদিয়া ইউনিয়ন আওয়ামীলীগ প্রতিষ্ঠার ক্ষেত্রে যাদের অবদান অবিস্মরণীয় তাদের মধ্যে আলহাজ্ব সাইফুল ইসলাম মাষ্টার অন্যতম, যিনি মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ছিলেন জাতির জনককে হত্যার পর যখন আওয়ামীলীগ দিশেহারা তখন জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে তার সহচরদের নিয়ে কটিয়াদী উপজেলা ও মুমুরদিয়া ইউনিয়ন আওয়ামীলীগকে সুসংগঠিত করেছিলেন এবং পরবর্তীতে কটিয়াদী উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এবং বর্তমানে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেছেন, এবং কটিয়াদী রিলিফ কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন এবং ইউনিয়নের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন এবং ১৯৯৭ সালে মুমুরদিয়া ইউনিয়নে সফলতা সহিত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন।

তরিকুল ইসলাম টিটু ১৯৯৫ সনে চাতল বাগহাটা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাস করার পর ১৯৯৭ সনে কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেন। ২০০৪ সনে বিবিএ অনার্স পাস করে ও ঢাকা স্যান্টপোর্ট বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ শেষ করেন।

তরিকুল ইসলাম টিটু জনগণের কন্ঠের এই প্রতিবেদককে বলেন, আমার রক্ত আওয়ামীলীগের আদর্শ বঙ্গবন্ধু। আমি যদি মুমুরদিয়া ইউনিয়ন আওয়ামীলীগকে সামনে থেকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পাই তাহলে তৃণমূলের প্রত্যেকটা নেতাকর্মীকে যথাযথ মূল্যায়নের মাধ্যমে এই মুমুরদিয়া ইউনিয়ন আওয়ামীলীগকে কিশোরগঞ্জ জেলার রোল মডেল করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করব ইনশাআল্লাহ।

Leave a Reply