ব্রেকিং নিউজ

সরিষাবাড়ী থানার উদ্যোগে মুজিব বর্ষ জাতীয় কাবাড়ি খেলা উদ্বোধন

ইসমাইল হোসেন,সরিষাবাড়ী(জামালপুর)প্রতিনিধিঃ কাবাডি এশিয়ামহাদেশ তথা বাংলাদেশের অত্যন্ত জনপ্রিয় একটি খেলা। এ খেলাটি এখনও গ্রামাঞ্চলের মানুষের কাছে অধিকতর প্রিয়। যদিও খেলাটির ধরাবাঁধা কোন নিয়মকানুন ছিলনা ।

আঞ্চলিক ভাবেই বিভিন্ন অঞ্চলে বিভিন্ন নামে পরিচিত ছিল বলে জানা যায়। ১৯৭১ সালের স্বাধীনতা অর্জনের পর ১৯৭২ সালে এই হা-ডু-ডু খেলাটিকে কাবাডি খেলা হিসেবে নামকরণ করণ করা হয় এবং জাতীয় খেলা হিসেবে মর্যাদা দেওয়া হয়। আর ১৯৭৩ সালে বাংলাদেশে অ্যামেচার কাবাডি ফেডারেশন গঠিত হলে এই ফেডারেশনের মধ্যদিয়েই এ খেলার বিভিন্ন নিয়মকানুন চালু হয় বলে জানা যায়। একসময় এ খেলাটি শুধু ছেলেরাই খেলতো কিন্তু কালের পরিবর্তনে মেয়েরাও নিজেদের অবস্থান সৃষ্টি করে নিয়েছে এ খেলায়।

তাই বাংলাদেশের এই জাতীয় খেলা কাবাডি জামালপুরের সরিষাবাড়ীতে বাংলাদেশ পুলিশ সরিষাবাড়ী থানা কর্তৃক আয়োজিত মুজিব বর্ষ জাতীয় কাবাডি ২০২০( বালক ও বালিকা) প্রতিযোগিতার উদ্ভোধন করা হয়েছে। জানা গেছে, উদ্ভোধনী ম্যাচে চারটি দল অংশগ্রহণ করে। তন্মধ্যে সানাকৈর শেখ খলিলুর রহমান ভোকেশনাল স্কুল বনাম রুদ্র বয়ড়া হাই স্কুল এবং পোগলদিঘা বালিকা উচ্চ বালিকা বিদ্যালয় বনাম বাউসী বালিকা উচ্চ বিদ্যালয় প্রতিযোগিতা করে। উক্ত খেলায় সফলতা অর্জন করে রুদ্র বয়ড়া হাই স্কুল এবং পোগলদিঘা বালিকা উচ্চ বিদ্যালয় বলে জানা গেছে।

উক্ত খেলার উদ্ভোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরিষাবাড়ী থানা অফিসার ইনচার্জ মাজেদুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন পাঠান।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শিহাব উদ্দিন আহমদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আর ডি এম পাইলট উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ নজরুল ইসলাম, পৌর কাউন্সিলর কালাচাঁন পাল এবং প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন। এছাড়া এলাকার নেতৃত্ব স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন বলে জানা যায়।

Leave a Reply