ব্রেকিং নিউজ

সরিষাবাড়ীতে টি-টুয়েন্টি ক্রিকেট লীগে শিরোপা জিতলো ইউনার ক্রাউন একাদশ

ইসমাইল হোসেন সরিষাবাড়ী (জামালপুর)প্রতিনিধিঃ যতদুর যানা যায়, ক্রিকেট খেলা শুরু হয়ে ছিল ১৬’শ শতকের শেষদিকে। মূলতঃ এই খেলাটি দক্ষিণ-পূর্ব ইংল্যান্ডে শুরু হলেও ১৮’শ শতাব্দীতে এটি ইংল্যান্ডের জাতীয় খেলা হিসেবে গণ্য হয় এবং ঊনিশবিংশ ও বিংশ শতাব্দীতে এসে এটি সারাবিশ্বব্যাপী ছডিয়ে পড়ে।

১৮৪৪ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেট খেলা হলেও ইতিহাস স্বীকৃত টেস্ট ক্রিকেট ম্যাচ খেলা শুরু হয়ে ছিল ১৮৭৭ সালে। তাই দর্শক সংখ্যার দিক দিয়ে ক্রিকেট খেলা বিশ্বের দ্বিতীয় বলে জনপ্রিয়। আর এই জনপ্রিয় খেলাটি শহর হতে প্রান্তিক পর্যায়ে পর্যন্ত সুপরিচিত এবং সমাদৃত। জামালপুরের সরিষাবাড়ীতে মরহুম সোহেল আহম্মেদ স্মৃতি গোল্ডকাপ টুর্নামেন্ট/২০১৯ খেলাটি আয়োজন করে ছিল মরহুম সোহেল আহম্মেদ ক্লাবের ছাত্রবৃন্দ বলে জানা যায়। উক্ত ক্লাবের সভাপতি রাকিব প্রিন্স বলেন সাংস্কৃতিক ও ক্রীড়ামনা ব্যক্তি ছিলেন মরহুম সোহেল আহম্মেদ।

তাই তারী স্মৃতি চারণে এই খেলাটি আয়োজন করা হয় ৬ অক্টোবর হতে। এখানে প্রায় ৮টি ম্যাচ অংশগ্রহণ করে এবং জয়পরাজয়ের মধ্যদিয়ে ফাইনাল আসে ইউনার ক্রাউন ক্রিকেট একাদশ(মাইজবাড়ী) আর সরিষাবাড়ী ক্রিকেট একাদশ(আরামনগর বাজার)। জানা যায় গত ১৩ অক্টোবর সকাল ১০টা হতে শুরু টুর্নামেন্টের ফাইনাল খেলা। টসে্ জিতে ব্যাটিং শুরু করেন ইউনার ক্রাউন ক্রিকেট একাদশ। টুয়েন্টি ওভারে ৬ ইউকেটের বিনিময়ে তারা ১৭৭ রান করেন।

সরিষাবাড়ী ক্রিকেট একাদশ টুয়েন্টি ওভার শেষ না হতেই সমস্ত ইউকেট হারিয়ে পরাজিত হন ৮৯ রানে বলে জানা যায়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন সরিষাবাড়ী স্পেটিং ক্লাব উপজেলা শাখার সভাপতি ও পৌর আওয়ামী লীগ নেতা নুরে আলম বাবু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাধারণ সম্পাদক ও পৌর আওয়ামী লীগের সহ সভাপতি মঞ্জুরুল ইসলাম বিদুৎ,জাতীয় শ্রমিকলীগ সরিষাবাড়ী আঞ্চলিক শাখার সাধারণ সম্পাদক ও আলহাজ্ব জুট মিলের শ্রমিক কর্মচারী ইউনিয়নের(সিবিএ) সাধারণ সম্পাদক জাহিদুল রহমান জাহিদ,সরিষাবাড়ী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবুল হোসেন প্রমুখ।

Leave a Reply