ব্রেকিং নিউজ

বুয়েট ভিসিকে যে আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী

আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে আগামীকাল মঙ্গলবার (১৫ অক্টোবর) থেকে ফের আন্দোলনে নামছে শিক্ষার্থীরা। এরি প্রেক্ষিতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) উপাচার্য অধ্যাপক ড. সাইফুল ইসলাম শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আমি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছি, তিনি আমাকে সহযোগীতার পূর্ণ আশ্বাস দিয়েছেন। আমরাও আন্তরিক, সরকারও আন্তরিক সেটা শিক্ষার্থীরাও বুঝতে পেরেছে।

ভিসি বলেন, আমরা যে আন্তরিক শিক্ষার্থীরা সেটি বুঝতে পেরেছে সেজন্য তাদের ধন্যবাদ জানাই। আমরা যতদ্রুত সম্ভব এটি সমাধানের চেষ্টা করব। তাদের সমস্যাগুলো একে একে সমাধান করব। একদিনে তো অনেকদিনের সমস্যা সমাধান করা সম্ভব না। আমি বলছি যতবার প্রয়োজন তাদের সঙ্গে বসব। কারণ আমাদের একাডেমিক কার্যক্রম শুরু করতে হবে। আমি তাদের সহযোগিতা চাই।

অন্যদিকে আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে মঙ্গলবার থেকে ফের আন্দোলনে নামছে শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয় প্রশাসন ৫ দফা দাবি মেনে বিজ্ঞপ্তি প্রকাশ করার পরেও এবার ১০ দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার কথা জানিয়েছে তারা। ১০ দফা দাবি বাস্তবায়ন এখনো শেষ হয়নি। আবরার হত্যার বিচার না পাওয়া পর্যন্ত ঘরে ফিরবো না। মঙ্গলবার আগের মতোই মিছিল, সমাবেশ ও স্লোগানের মধ্য দিয়ে দাবি আদায়ের কর্মসূচি পালন করা হবে।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে আবরারকে পিটিয়ে হত্যা করেন বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। আবরার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী।

Leave a Reply