ব্রেকিং নিউজ

পাঁচজাতির সিরিজে ওমান-নেপালের রোমাঞ্চকর জয়

জুবায়ের আহমেদ:আন্তর্জাতিক টি২০ ক্রিকেট খেলুড়ে দলের সংখ্যা এখন ১২০ ছাড়িয়ে। আইসিসির ক্রিকেট বিশ্বায়নের অংশ হিসেবে ১০৪টি দল টি২০ মর্যাদা পাওয়ার পর প্রতিদিনই এখন আন্তর্জাতিক টি২০ ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। ছোট ছোট দলগুলো একত্রে হয়ে সিরিজ খেলছে নিয়মিতই।

সিঙ্গাপুরে অনুষ্ঠিত নেপাল, সিঙ্গাপুর ও জিম্বাবুয়ের মধ্যকার তিনজাতির সিরিজে জিম্বাবুয়ে চ্যাম্পিয়ন হয়। ছোট দল নেপাল ও সিঙ্গাপুরও টেস্ট খেলুড়ে দেশ জিম্বাবুয়ের সাথে খেলার স্বাদ নিয়েছে। এক ম্যাচে সিঙ্গাপুরের সাথে পরাজয়বরণও করে জিম্বাবুয়ে, যা সিঙ্গাপুরের জন্য দুর্দান্ত সাফল্য ছিল।

সিঙ্গাপুরে অনুষ্ঠিতব্য তিনজাতির সিরিজের শেষেই ওমানে চলছে ৫ জাতির টি২০ সিরিজ। নেপাল, ওমান, আয়ারল্যান্ড, নেদারল্যান্ড ও হংকংয়ে নিয়ে আয়োজিত এ সিরিজের ১ম ম্যাচে হংকংকে হারিয়ে জয় তুলে নেয় ওমান, ২য় ম্যাচে নেদারল্যান্ডকে হারিয়ে জয় তুলে নেয় আয়ারল্যান্ড।

৩য় ম্যাচেই রোমাঞ্চের জন দেয় হংকং। টেস্ট খেলুড়ে ও বর্তমান সময়ের আলোচিত দল আয়ারল্যান্ডকে ৪৩ রানের ব্যবধানে হারায় ওমান। ওমানের গড়া ১৭৩ রানের জবাবে ১৩০ রানে অলআউট হয় শক্তিশালী আয়ারল্যান্ড।

৪র্থ ম্যাচে হংকংকে হারায় নেপাল, ৫ম ম্যাচে পুরনো ও বেশ কয়েকটি টেস্ট খেলুড়ে দলকে হারানো নেদারল্যান্ডকে ৪ উইকেটে হারায় নেপাল। তারকা স্পিনার লামিচানের ঘূর্ণিতে নেদারল্যান্ডকে ১৩৩ রানে অলআউট করে ৬ উইকেট হারিয়ে জয় তুলে নেয় নেপাল, ৪ উইকেট শিকার করে সেরা ক্রিকেটার সন্দ্বীপ লামিচান। ৬ষ্ঠ ম্যাচে আয়ারল্যান্ডের সাথে পরাজয়বরণ করে হংকং।

এ পর্যন্ত ২ ম্যাচে ২টি জয় নিয়ে শীর্ষে আছে স্বাগতিক ওমান, ৩ ম্যাচে ২ জয় আয়ারল্যান্ডের। ২ ম্যাচে ২ জয় নেপালের। ২ ম্যাচ খেলে এখনো জয় পায়নি নেদারল্যান্ড। ৩ ম্যাচ খেলে এখনো জয় পায়নি হংকং।

Leave a Reply