ব্রেকিং নিউজ

সরিষাবাড়ীতে তথ্য আপা: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে উঠান বৈঠক

ইসমাইল হোসেন সরিষাবাড়ী(জামালপুর)প্রতিনিধিঃ জামালপুরের সরিষাবাড়ীতে ডোয়াইল ইউনিয়নের বালিয়া পূর্বপাড়া গ্রামে করিম মুন্সীর বাড়ীতে গত ৪ অক্টোবর বৃহস্পতিবার দুপুরে অনুষ্ঠিত হয়েছে তথ্য আপা: ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্পের ২য় পর্যায়ের উঠান বৈঠক।

উক্ত উঠান বৈঠকে সচেতনতামূলক মুক্ত আলোচনা করেন উপজেলা সমাজ সেবা অফিসার আরিফুর রহমান আরিফ। তিনি বলেন গ্রামীণ মহিলাদের জন্য গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনস্থ জাতীয় মহিলা সংস্থা বাস্তবায়ন লক্ষ্যে তৃণমূল নারীদের জন্য জীবন ও জীবিকা সম্পর্কিত বিভিন্ন তথ্য ও সেবা এখান থেকে পাওয়া যায়।

আপনারা স্বাস্থ্যগত সমস্যা, বাল্যবিবাহ, ফতোয়া, নারীর বিরুদ্ধে সহিংসতা, চাকুরী সংক্রান্ত তথ্য, আইনগত সমস্যা এবং ডিজিটাল সেবার মধ্যে ই-কমার্স, স্কাইপি, ই-মেইল, ভিডিও কনফারেন্স ইত্যাদি সম্পর্কে অবহিত হতে পারবেন বলে জানান। উক্ত অনুষ্ঠানটি অর্ধ শতাধিক মহিলাদের উপস্থিতিতে অনুষ্ঠিত হয় এবং তথ্য আপা সাদিকুর নাহার শিপুর সঞ্চালনায় বক্তব্য রাখেন সরিষাবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের সময় পত্রিকার সরিষাবাড়ী প্রতিনিধি আবুল হোসেন, তথ্য সেবা সহকারী আশিকা সুলতানা ও পলি আক্তার, প্রমুখ।

রিশেষে বাল্যবিবাহ প্রতিরোধে সকলেই হাত তুলে প্রতিশ্রুতিবদ্ধ হন এবং একবাক্যে সকলেই বলেন শেখ হাসিনার বারতা,নারী-পুরুষ সমতা।শেখ হাসিনার সহায়তা, তথ্য আপা পথ দেখায়।

Leave a Reply