ব্রেকিং নিউজ

গোডাউনে অভিযান, বিপুল পরিমাণ পেঁয়াজের সন্ধান

ভারত এ বছর পেঁয়াজ রফতাতি করবে না এ খবর শোনার পরেই বাড়তি মুনাফার লোভে বিপুল পরিমাণ পেঁয়াজ স্টক করে রেখেছে কিছু অসাধু ব্যবসায়ী। তৈরি করেছে কৃত্রিম সংকট। চট্টগ্রামের পর এবার অভিযান চালিয়ে সাতক্ষীরার ভোমরা স্থলন্দরেও সন্ধান পাওয়া গেল বিপুল পরিমাণ পেঁয়াজের।

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরে মঙ্গলবার (১ অক্টোবর) গভীর রাতে বিভিন্ন পেঁয়াজের গোডাউনে র‌্যাব পুলিশ বিজিবি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে গঠিত টাক্সফোর্স অভিযান চালিয়ে বিপুল পরিমাণ পেঁয়াজের সন্ধান পেয়েছে। আজ বুধবার (২ অক্টোবর) এসব পেঁয়াজ বাজারজাত করার নির্দেশ দেয়া হয়েছে। না হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ভোমরা বন্দরের ব্যবসায়ীরা জানান, টাক্সফোর্সের দল প্রথমে কাস্টমসসংলগ্ন একটি পেঁয়াজের গোডাউনে অভিযান চালায়। ওই গোডাউনে বিপুল পরিমাণ পেঁয়াজ দেখতে পায় তারা ।

এরপর কর্তৃপক্ষকে ডেকে এনে বুধবার সকালে এসব পেঁয়াজ বাজারজাত করার নির্দেশ দেন। পাশাপাশি আরও ৫/৬টি পেঁয়াজের গোডাউনে যায় টাক্সফোর্স দলটি।

সকালের মধ্যে এসব পেঁয়াজ বাজারজাত করা না হলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের জানিয়েছে দলটি।

এই অভিযানের বিষয়ে টাক্সফোর্সের নেতৃত্বাধীন নির্বাহী ম্যাজিস্ট্রেট দেওয়ান আকরামুল হক জানান, ‘ভারত সরকার পেঁয়াজ রফতানি বন্ধ ঘোষণার আগে কিছু অসাধু ব্যবসায়ী বেশি মুনাফার লোভে পেঁয়াজ গোডাউনে মজুত করে কৃত্রিম সংকট সৃষ্টি করেছেন।

প্রতিটি গোডাউন প্রশাসনের নজরদারিতে রাখা হয়েছে। বিপুল পরিমাণ পেঁয়াজ আজ সকালেই বাজারজাত করার নির্দেশনা দেয়া হয়েছে। যথা সময়ে পেঁয়াজ বাজারজাত করা না হলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান টাস্কফোর্সের ওই নির্বাহী ম্যাজিস্ট্রেট।

Leave a Reply