ব্রেকিং নিউজ

কটিয়াদীতে কবি নূরে মালেকের স্মরণ সভা

নিজস্ব প্রতিবেদক : কিশোরগঞ্জের কটিয়াদী সাহিত্য সংসদের প্রতিষ্ঠাতা, বিপ্লবী শ্রমিক নেতা, ‘রক্তাক্ত মিছিল’, ‘ঈশান কোণে মেঘ’ গ্রন্থের রচয়িতা, ‘সুকান্ত পুরস্কার’ প্রাপ্ত অকাল প্রয়াত কবি নূরে মালেকের দশম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কটিয়াদী সাহিত্য সংসদ ও কবি নূরে মালেক স্মৃতি গ্রন্থাগারের যৌথ আয়োজনে এক স্মরণ সভা অনুষ্ঠিত হয়।

শনিবার বিকালে উপজেলা পরিষদ মিলনায়তনে কটিয়াদী সাহিত্য সংসদের সভাপতি কবি মেরাজ রাহীমের সভাপতিত্বে কবি নূরে মালেক স্মৃতি গ্রন্থাগারের সভাপতি বদরুল আলম নাঈমের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর ও কথাসাহিত্যিক এড. শাহ আজিজুল হক।

বিশেষ অতিথি ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহাব আইন উদ্দিন, কটিয়াদী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সবিতা রানী দেবী, লেখক ও গবেষক মু আ লতিফ, অবসরপ্রাপ্ত উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল হক, সাংবাদিক ও কথাসাহিত্যিক ফয়সাল আহমেদ।

অনান্যের মাঝে বক্তব্য রাখেন প্রয়াত কবি নূরে মালেকের অগ্রজ বিশিষ্ট রাজনীতিক আব্দুর রহমান রুমী, বিজ্ঞানী এস এম ফরিদ উদ্দিন, কটিয়াদী সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক প্রভাষক দীপা বর্মন, কমরেড সেলিম উদ্দিন খান, যুবনেতা শফিকুর রহমান বাদল, সাংবাদিক ও আবৃত্তিকার রফিকুল হায়দার টিটু, কটিয়াদী সমাচারের সম্পাদক সারোয়ার হোসেন শাহীন, কটিয়াদী রক্তদান সমিতির স্বেচ্ছাসেবক ও চলচ্চিত্রকর্মী জিসান আজাদ।

অনান্যের মাঝে উপস্থিত ছিলেন জেলা বন সম্প্রসারণ কেন্দ্রের রেঞ্জ অফিসার কবি হারুন অর রশিদ, কবি গোলাপ আমিন, আব্দুল্লাহ আল মামুন, স্বাস্থ্য সহকারি মেজবাহ উদ্দিন রুমান, নাজিরুল ইসলাম সবুজ।

কবি নূরে মালেকের জীবন ও কর্মের উপর আলোচনা শেষে তাঁর নামে প্রতিষ্ঠিত স্মৃতি গ্রন্থাগার কর্তৃক আয়োজিত কুইজ প্রতিযোগিতায় বিভিন্ন স্কুল কলেজ ও মাদ্রসার প্রায় ১৫০০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেন। এর মধ্যে সর্বোচ্চ নম্বর পেয়ে বিজয়ী ৩১ জনকে দেশ বরেণ্য লেখকদের ৬৭ টি বই উপহার দিয়ে পুরস্কৃত করা হয়।

স্মরণ সভার পূর্বে কবর জিয়ারত, বিভিন্ন মসজিদে দোয়া, মিলাদ, কোরানখানি ও এতিমদের মধ্যে পরিবারের পক্ষ থেকে খাবার পরিবেশন করা হয়।

Leave a Reply