ব্রেকিং নিউজ

এক পরিবর্তন নিয়ে আফগানদের বিপক্ষে ফাইনালে বাংলাদেশের চূড়ান্ত স্কোয়াড

জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয়েছে অলরাউন্ডার আমিনুল ইসলাম বিপ্লবের। অভিষেক ম্যাচে বল হাতে দ্যুতি ছড়িয়ে সবার নজর কেড়েছেন এ ক্রিকেটার।

বল হাতে নিজের প্রথম ম্যাচেই ঝলক দেখিয়েছেন ১৯ বছর বয়সী লেগ স্পিন অলরাউন্ডার আমিনুল ইসলাম বিপ্লব।

জিম্বাবুয়ের বিপক্ষে ৪ ওভার বোলিং করে মাত্র ১৮ রান খরচায় ২ উইকেট তুলে নেন তিনি। তবে দারুণ পারফরম্যান্সের দিনে ইনজুরির কবলে পড়েছেন এই তরুণ।

আকর্ষণীয় পারফরম্যান্সের সাথে ম্যাচ থেকে সঙ্গী করে নিয়ে গেছেন চোটও। যার জন্য তরুণ এ ক্রিকেটারকে নিতে হয়েছে তিনটি সেলাই। তবে এতে থমকে যাননি তিনি। সেলাই হাতেই আজ নেমে গেছেন অনুশীলনে।

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে রাজধানীর শয়েরে বাংলা স্টেডিয়ামে এই মুহূর্তে অনুশীলন করছে স্বাগতিকরা। হাতে ব্যান্ডেজ নিয়েই এ অনুশীলনে যোগ দিয়েছেন বিপ্লব।

আফগানদের বিপক্ষে ম্যাচে খেলা অনিশ্চিত তার। তবুও দলের বাকি সদস্যদের সাথে ঘাম ঝরাচ্ছেন তিনি। যদিও তার অনুশীলন সীমাবদ্ধ রয়েছে কেবলই থ্রোয়িংয়ে। অনুশীল শুরুর আগে ১৯ বছর বয়সী এ ক্রিকেটারকে পর্যবেক্ষণ করে গেছেন প্রধান নির্বাচক।

প্রসঙ্গত, জিম্বাবুয়ের বিপক্ষে হ্যামিল্টন মাসাকাদজার একটি শট ফেরাতে গিয়ে হাতে চোট পান বিপ্লব। ম্যাচের পরদিন সকালে জানা যায় তার চোটের ব্যাপারে। সাংবাদিকদের নিজেই চোটের ধরন সম্পর্কে জানান তিনি।

আগামী ২৪ তারিখ আফগানদের বিপক্ষে তার খেলার সম্ভাবনা ধীরে ধীরে বেড়ে উঠছে। শেষ পর্যন্ত তিনি মাঠে নামতে না পারলে আবারও একাদশে ফিরতে পারেন স্পিনার তাইজুল ইসলাম। ফাইনাল ম্যাচে আগামী পরশু রাজধানীর শয়েরে বাংলা ভেন্যুতে বাংলাদেশ ও আফগানিস্তানের ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৬.৩০ মিনিটে।

বাংলাদেশের একাদশঃ
লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম,মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফুদ্দিন, আমিনুল বিল্পব , শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

Leave a Reply