ব্রেকিং নিউজ

নতুন ফিচার আনল Whatsapp

ধরুন আপনার ফোনে কোনও পুরানো কন্ট্যাক্ট রয়ে গিয়েছে। সেই কন্ট্যাক্টের Whatsapp স্টেটাস নিজের থেকেই আপনার অ্যাপে স্টেটাস অংশে দেখা যায়। অনেক ক্ষেত্রে সেই কন্ট্যাক্টের স্টেটাস দেখতে চান না অনেকে। সেই ক্ষেত্রে Whatsapp-এ Mute Status-এর অপশন থাকে। কিন্তু স্টেটাস মিউট করলেও স্টেটাস সেকশনের তলায় শো করতে থাকে সেই স্টেটাস। মিউটেড স্টেটাস হিসাবে থেকে যায় সেগুলি। এর ফলে ভুল করে টাচ পড়ে গেলে সিন হয়ে যায় সেই ব্যক্তির স্টেটাস।

এই সমস্যারই সমাধানে এবার উদ্যোগী হল সংস্থা। ব্যবহারকারীদের স্বাচ্ছন্দের কথা ভেবে নতুন ফিচার আনল Whatsapp। Whatsapp বেটার পরের সংস্করণ থেকে মিউট করা স্টেটাস হাইড করে রাখা যাবে। ফলে আনহাইড না করা পর্যন্ত আর দেখতে পাবেন না স্টেটাসগুলি। ফলে ভুল করে টাচ পড়ে সিনও হয়ে যাবে না স্টেটাসগুলি।

এটি ছাড়াও বেটা ভার্সানে একটি নতুন ফিচার এনেছে Whatsapp। এবার থেকে Whatsapp ও ফেসবুকে আলাদা করে স্টেটাস দেওয়ার কোনও প্রয়োজন নেই। সরাসরি Whatsapp অ্যাপ থেকেই ফেসবুকে শেয়ার করে দেওয়া যাবে স্টেটাস। যোগ করা হয়েছে শেয়ার টু ফেসবুক স্টোরি অপশন। এর ফলে ফেসবুকে স্টোরি হিসাবে শেয়ার করা যাবে হোয়াটসঅ্যাপ স্টেটাস।

বিভিন্ন টেক পোর্টাল সূত্রে খবর ডার্ক মোড আনার বিষয়েও ভাবনা-চিন্তা করছে সংস্থা। এর আগে ফেসবুক মেসেঞ্জারে অ্যাড করা হয়েছে ডার্ক মোড। মেসেঞ্জারের মতো করেই ডার্ক মোড আনতে চাইছে হোয়াটসঅ্যাপের প্রযুক্তিবিদরা।

এ ছাড়াও জুন মাসে QR Code স্ক্যান করে কন্ট্যাক্ট শেয়ার করার ফিচার আনল Whatsapp। মে মাসের শুরুতে QR Code-এর ফিচার শুরু করে Whatsapp। এ বার Whatsapp-এর বেটা ভার্সানে এই ফিচার চালু হয়েছে QR Code স্ক্যানার। ফিচারের নির্মাতাদের মতে, অনেক ক্ষেত্রেই ব্যবহারকারীরা নিজেদের মোবাইল নম্বর গোপন রেখেই Whatsapp কন্ট্যাক্ট শেয়ার করতে চান। নিজের Whatsapp-এর QR Code স্ক্যানার ব্যবহারের মাধ্যমে নিজের বিশেষ কোড শেয়ার করা যাবে। QR Code-স্ক্যান করলেই মিলবে সেই ব্যক্তির কন্ট্যাক্ট।

তবে সব কটি ফিচারই কেবলমাত্র বেটা ভার্সানেই পাওয়া যাবে। ফিচারগুলি জনপ্রিয়তা পেলে পরবর্তী পর্যায়ে Whatsapp-এর মূল ভার্সানেও আনা হবে এই ফিচার।

Leave a Reply