ব্রেকিং নিউজ

রেকর্ড গড়লেন মুস্তাফিজ

টি-টুয়েন্টি ক্রিকেটে অনন্য এক রেকর্ড গড়লেন টাইগার বোলার মুস্তাফিজরে রহমান। ডেল স্টেইন, সাঈদ আজমল, উমর গুলদের মত তারকা বোলারদের পেছনে ফেলে টি-টুয়েন্টিতে চতুর্থ দ্রুততম বোলার হিসেবে ৫০ উইকেট নেয়ার রেকর্ড গড়লেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টিতে মাত্র দুইটি উইকেট নিতে পারলেই রেকর্ড গড়তে পারতেন বাংলাদেশের কাটার মাস্টার মুস্তাফিজ। আর সেটাই করে দেখালেন তিনি। মুস্তাফিজের সামনে চতুর্থ দ্রুত ৫০ উইকেট নেওয়ার সুযোগ ছিল। আর সেটিই করে দেখালেন মুস্তাফিজ। গতকাল জিম্বাবুয়ের শেষ দুই উইকেট নিয়ে এই রেকর্ড গড়েন তিনি।

এ রেকর্ড গড়তে মুস্তাফিজ খেলেছেন ৩৩ ম্যাচ। তারপরেই রয়েছেন দক্ষিণ আফ্রিকার তারকা পেসার ডেল স্টেইন। টি-টোয়েন্টিতে ৫০ উইকেট নিতে তিনি সময় নিয়েছেন ৩৫ ম্যাচ। তার পরে রয়েছেন পাকিস্তানের উমর গুল ও সাঈদ আজমল। উমর গুল খেলেছেন ৩৬টি ম্যাচ এবং আজমল খেলেছেন ৩৭টি ম্যাচ। মুস্তাফিজের উপরে রয়েছেন আরও তিনজন। এ তালিকার সবার উপরে রয়েছেন শ্রীলঙ্কার অজন্থা মেন্ডিস। তিনি সবচেয়ে কম মাত্র ২৬টি ম্যচ খেলে ৫০ উইকেট নিয়েছেন। তারপরেই যৌথভাবে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির ও আফগানিস্তানের রশিদ খান।

এছাড়াও দ্বিতীয় বাংলাদেশী হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ৫০ উইকেট তুলে নেওয়ার গৌরব অর্জন করলেন মুস্তাফিজ। এর আগে প্রথম বাংলাদেশী হিসেবে ৫০ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখিয়েছিলেন সাকিব আল হাসান।

Leave a Reply