ব্রেকিং নিউজ

ধনবাড়ীতে প্রাথমিক শিক্ষকদের প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

মোঃ নূর-নবী শেখ,ধনবাড়ী প্রতিনিধি,জনগণের কন্ঠঃপ্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড, সহকারী শিক্ষকদের ১১তম গ্রেডের দাবীত ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা করেন প্রাথমিক শিক্ষকবৃন্দ ।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক ১২তম গ্রেড, সহকারী শিক্ষকগণ ১৫তম গ্রেডে বেতন পান। প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকবৃন্দ এক গ্রেড উপরে বেতন পান। দীর্ঘদিন ধরে প্রাথমিক শিক্ষকবৃন্দ বেতনগ্রেড বৃদ্ধির জন্য আন্দোলন করে আসছেন। মাননীয় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন বেতনগ্রেড বৃদ্ধির কথা বললেও তা দেওয়া হচ্ছে না। তাছাড়া বর্তমান সরকারের নির্বাচনী ইশতিহারে বেতনগ্রেড বৃদ্ধির কথা থাকলেও তা ফলপ্রসূ হচ্ছে না।

জানা যার, প্রাথমিক শিক্ষকবৃন্দ আবারো নিজেদের অধিকার আদায়ে মাঠে নেমেছেন। এরই ধারাবাহিকতায় ধনবাড়ী উপজেলার শিক্ষকবৃন্দ অধিকার আদায়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষক সমিতির সভাপতি জনাব মোঃ রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক জনাব মোঃ ফজলুর রহমান এবং বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

বক্তারা বলেন, ২০১৪ সালের ৯ মার্চ জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উপলক্ষে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান শিক্ষকদের ২য় শ্রেণির মর্যাদা ও সহকারী শিক্ষকদের বেতন স্কেল এক ধাপ উন্নীত করেন এবং পরে সহকারী শিক্ষকদের বেতন আরও বৃদ্ধি করার আশ্বাস প্রদান করেন। কিন্তু প্রধান শিক্ষকদের ২য় শ্রেণির মর্যাদার ১০ম গ্রেড এবং সহকারী শিক্ষকদের বেতন গ্রেড বৃদ্ধি আজও বাস্তবায়িত হয়নি।

এছাড়া সহকারী শিক্ষক ও প্রধান শিক্ষকদের মধ্যে বেতন গ্রেড ব্যবধান অনেক বেড়েছে। তারা অবিলম্বে দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

Leave a Reply