ব্রেকিং নিউজ
- ফাইল ফটো।

অক্টোবরে হাসিনা-মোদি বৈঠক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে আগামী অক্টোবরে ভারত যাওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। সেখানে দুই দেশের প্রধানমন্ত্রীর অনুষ্ঠিতব্য বৈঠকে তিস্তার পানি বন্টন চুক্তিসহ বেশকিছু গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হতে পারে। এছাড়া আসামের এনআরসি নিয়েও উৎকণ্ঠা রয়েছে ঢাকার।

এ বিষয়ে ভারতের আনন্দবাজার পত্রিকা লিখেছে, অগ্নিগর্ভ প্রতিবেশী বলয়ের মধ্যে কার্যত একমাত্র বন্ধু রাষ্ট্র বাংলাদেশের সঙ্গে আসন্ন বৈঠকটি ভারতের কাছে যেমন গুরুত্বপূর্ণ তেমনই চ্যালেঞ্জিং।

বিশ্ব অর্থনৈতিক ফোরামের (ডাব্লিউইএফ) দক্ষিণ এশীয় ফোরামে যোগ দিতে আগামী অক্টোবর মাসে ভারতের রাজধানী নয়াদিল্লি যাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একটি অধিবেশনে অংশ নেবেন তিনি।

গত ২০ আগস্ট ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর বাংলাদেশ সফরে এসে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এসে নরেন্দ্র মোদির আমন্ত্রণপত্র হস্তান্তর করেন।

আগামী ৩ অক্টোবর দিল্লি সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন ৪ অক্টোবর তিনি ‘ইন্ডিয়ান ইকনমিক সামিট’-এ যোগ দিবেন। এরপর ৫ অক্টোবর নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক হতে পা

Leave a Reply