ব্রেকিং নিউজ

রওশনকে পাল্টা চেয়ারম্যান ঘোষণা

জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদকে পার্টির চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে। একই জিএম কাদেরকে চেয়ারম্যান পদ ছেড়ে কো-চেয়ারম্যানের পদ গ্রহণের আহ্বান জানানো হয়েছে। তবে মহাসচিব হিসেবে থাকছেন মশিউর রহমান রাঙ্গা।
বৃহস্পতিবার রাজধানীর গুলশালে রওশন এরশাদের বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব ঘোষণা দেন পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। এ সময় রওশন এরশাদ উপস্থিত ছিলেন।
আনিসুল ইসলাম মাহমুদ আরও বলেন, আগামী ৬ মাসের মধ্যে কাউন্সিল করা নতুন চেয়ারম্যান করা হবে। এর আগে, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি এইচ এম এরশাদের মৃত্যুর পর পার্টির নতুন চেয়ারম্যান হিসেবে জিএম কাদেরের নাম ঘোষণা করেন দলটির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা।

দলে বিভাজনের বিষয়টি স্বীকার করে সংবাদ সম্মেলনের শুরুতেই সাবেক বিরোধী দলীয় নেতা রওশন বলেন, “পার্টি এখন উদ্বিগ্ন আছে। পার্টিতে কী হচ্ছে? জাপা অতীতেও ভাগ হয়েছে, এবারও কি সেটি হচ্ছে নাকি?

“হুসেইন মুহাম্মদ এরশাদ এত কষ্ট করে পার্টি গড়ে তুলেছেন, এখন সেই পার্টিটা ভালেভাবে চলুক, মান অভিমান ভুলে যারা চলে গেছে, তারা ফিরে আসুক। আমি চাই পার্টির সবাই মিলেমিশে জনগণের সেবা করব।”

সংবাদ সম্মেলনে জাপা নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, সোহেল রানা, সংসদ সদস্য গোলাম কিবরিয়া টিপু, সংসদ সদস্য মজিবুল হক চুন্নু, সংসদ সদস্য নাসিম ওসমান, সংসদ সদস্য ফখরুল ইমাম, সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, সংসদ সদস্য নুরুল ইসলাম ওমর, প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সল চিশতী, মীর আবদুস সবুর আসুদ ও সফিকুল ইসলাম সেন্টুসহ অন্যরা।

আনিসুল ইসলাম মাহমুদ বলেন, জিএম কাদের পার্টির কো-চেয়ারম্যান হিসেবে থাকবেন। যে প্রক্রিয়ায় তিনি নিজেকে পার্টির চেয়ারম্যান দাবি করছেন, সে প্রক্রিয়ায় গলদ রয়েছে। এরশাদের অসুস্থতা ও মৃত্যুর কারণে আমরা তার এ পদক্ষেপ নিয়ে প্রশ্ন তুলিনি। তাকে আমরা পার্টির চেয়ারম্যানের পদ ছাড়ার আহ্বান জানাচ্ছি।

পার্লামেন্টারি বোর্ড গঠনে জিএম কাদের জাপার গঠনতন্ত্র লঙ্ঘন করেছেন দাবি করে আনিসুল ইসলাম মাহমুদ বলেন, গঠনতন্ত্রে স্পষ্ট করে বলা আছে, চেয়ারম্যান, মহাসচিবের বাইরে পার্লামেন্টারি বোর্ডে সিনিয়রিটির ভিত্তিতে সাত সদস্য থাকবেন। তিনি যা করেছেন, সবই অবৈধ। আনিসুল ইসলাম মাহমুদ এ সময় অবশ্য বলেন, এতে জাপা ভাঙবে না।

দলটির মহাসচিব পদে থাকছেন মশিউর রহমান রাঙ্গা।

Leave a Reply