ব্রেকিং নিউজ
- ফাইল ফটো।

বিশ্বকাপের বাছাইপর্বের সেমিফাইনালে সালমারা

ক্রীড়া ডেস্ক :

প্রস্তুতি ম্যাচের জয়ের ধারা টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বেও ধরে রেখেছেন সালমারা। যুক্তরাষ্ট্র ও পাপুয়া নিউগিনির পর এবার স্কটল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশ। এই নিয়ে টানা তিন জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের সেমিফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশের মেয়েরা।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) স্কটল্যান্ডকে ডাকওয়ার্থ/লুইস পদ্ধতিতে ১৩ রানে হারিয়েছে বাংলাদেশ। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আগে ব্যাট করতে নেমে ১৭ ওভারে ১০৪ রানের সংগ্রহ দাঁড় করান সালমারা। দলের পক্ষে সর্বোচ্চ অপরাজিত ৩৫ রান করেন নিগার সুলতানা। এ ছাড়া মুরশিদা ২৬ ও ফারজানা ২৩ রান করেন।

স্কটল্যান্ডের পক্ষে বল হাতে ক্যাথরিন ব্রাইস ও আবতাহা মাকসুদ দুটি করে উইকেট নেন। বাংলাদেশের ইনিংসের পর বৃষ্টি আরো বাধা হয়ে দাঁড়ালে স্কটল্যান্ডের লক্ষ্য নেমে আসে ৮ ওভারে ৬৩ রানে। জবাব দিতে নেমে মাত্র ৪৯ রানেই থেমে যায় স্বাগতিকরা। তাতে ডাকওয়ার্থ/লুইস পদ্ধতিতে ম্যাচ জিতে নেয় বাংলাদেশ।

বাংলাদেশের হয়ে বল হাতে সমান একটি করে উইকেট নেন নাহিদা আক্তার, রিতু মনি ও খাদিজাতুল কোবরা। এর আগে প্রথম দুই ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৮ উইকেটে ও পাপুয়া নিউগিনিকে ৬ রানে হারায় বাংলাদেশ। আগামীকাল ৫ সেপ্টেম্বর হবে দুটি সেমিফাইনাল। ৭ সেপ্টেম্বর ফাইনাল। আর ফাইনালে ওঠা দুই দলই বিশ্বকাপের মূল পর্বে খেলার টিকেট পাবে।

বাংলাদেশ দল : সালমা খাতুন (অধিনায়ক), মোর্শেদা খাতুন হ্যাপি, জাহানারা আলম, নাহিদা আক্তার, ফারজানা হক পিংকি, সানজিদা ইসলাম, সোবহানা মোস্তারি, রিতু মনি, খাদিজাতুল কোবরা, আয়েশা রহমান, ফাহিমা খাতুন, শায়লা শারমিন, নিগার সুলতানা ও শামীমা সুলতানা।

স্ট্যান্ডবাই : সুরাইয়া আজমি, লতা মণ্ডল ও শারমিন আক্তার সুপ্তা।

Leave a Reply