ব্রেকিং নিউজ
- ফাইল ফটো।

কিংস্টন টেস্ট: বুমরাহর হ্যাটট্রিকে কোণঠাসা উইন্ডিজ

ক্রীড়া ডেস্ক :

জাসপ্রিত বুমরাহর হাত ধরে উইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে চালকের আসনে ভারত। হ্যাটট্রিকসহ ৬ উইকেট নিয়ে কিংস্টন টেস্ট জমিয়ে তুলেছেন বুমরাহ। উইন্ডিজ এখন ৩২৯ রানে পিছিয়ে। দ্বিতীয় দিনের শেষে ৭ উইকেটে ৮৭ রান করে এখন ধুঁকছে ক্যারিবিয়রা।

ভারতের ৪১৬ রানের জবার দিতে গিয়ে মাত্র ১৩ ওভারেই ৫ উইকেট হারায় উইন্ডিজ। সবকয়টি উইকেট তুলে নেন জাসপ্রীত বুমরাহ। এর ফলে পরপর ২ টেস্টে ৫টি উইকেট পেলেন তিনি।

ভারতীয় হিসেবে একটি রেকর্ডও করেছেন বুমরাহ। তিনিই তৃতীয় ভারতীয় যিনি টেস্টে হ্যাটট্রিক করলেন। এর আগে এই রেকর্ড ছিল ইরফান পাঠান ও হরভজন সিংয়ের। উইন্ডিজ ইনিংসের নবম ওভারে বুমরাহ তুলে নেন ব্রাভো, ব্রুকস ও চেসের উইকেট।

এর আগে ভারত প্রথম দিনে ৫ উইকেট হারিয়ে করে ২৫৪ রান। দ্বিতীয় দিনে জ্যাসন হোল্ডার প্রথম আঘাত হানের ভারতীয় শিবিরে। ২৭ রানে ফিরিয়ে দেন রিশভ পান্তকে। এরপর রবীন্দ্র জাদেজা যোগ দেন হনুমা বিহারীর সঙ্গে। এই জুটি মাত্র ৩৮ রান যোগ করার পর ১৬ রানের মাথায় ফিরে যান জাদেজা। এরপর ইশান্ত শর্মাকে সঙ্গে নিয়ে দলকে টানাতে থাকেন বিহারী। জীবনের প্রথম সেঞ্চুরিও(১১৭) তুলে নেন সাবাইনা পার্কে। ইশান্ত করেন ৫৭ রান।

শেষ পর্যন্ত ভারত থামে ৪১৬ রানে। তবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেই ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে যায় উইন্ডিজ।

Leave a Reply