ব্রেকিং নিউজ
- ফাইল ফটো।

ভুল সিদ্ধান্তের জন্য সিরিজ থেকে বাদ পড়লেন দুই আম্পায়ার

:: ক্রীড়া ডেস্ক ::

বিশ্বকাপে বাজে আম্পায়ারিংয়ের শিকার হয়েছে অনেকগুলো দল। বাজে আম্পায়ারিংয়ের সবচেয়ে বড় মাশুল দিয়েছে বিশ্বকাপে রানার্স আপ দল নিউজিল্যান্ড। ফাইনালে মার্টিন গাপটিলের করা থ্রোতে অতিরিক্ত রান দেয়ায় শিরোপার কাছে গিয়েও হতাশ হতে হয় কিউইদের। বিশ্বকাপ থেকে

আম্পায়ারিংয়ের ভুল চলে আসছে চলমান সিরিজগুলোতেও। অ্যাশেজ সিরিজে এত এত ভুল করছেন আম্পায়াররা যে এখন আম্পায়ারদের বাদ দিয়ে দিতে হচ্ছে।

চলমান অ্যাশেজ ‍সিরিজে বাজে আম্পায়ারিংয়ের কারণে বাদ পড়ছেন জোয়েল উইলসন ও ক্রিস গাফানে।

বার্মিংহাম, লর্ডস ও লিডস টেস্টে একাধিক ভুল সিদ্ধান্ত দেন ফিল্ড আম্পায়ার জোয়েল উইলসন ও ক্রিস গাফানে। যে কারণে সিরিজের শেষ দুই টেস্টে তাদের সরিয়ে দেয়ার সিদ্ধান্ত হয়।

সম্প্রতি আইসিসির এলিট প্যানেলের অন্তর্ভূক্ত হন ৫২ বছর বয়সি ওয়েস্ট ইন্ডিজের ত্রিনিদাদ অ্যান্ড টোবাগোর আম্পায়ার উইলসন। অথচ এমন সম্মান পাওয়ার পরই অ্যাশেজ সিরিজ থেকে দায়িত্ব হারান তিনি।

শেষ দুই টেস্ট উইলসন-গাফানের পরিবর্তে দায়িত্ব পালন করবেন দক্ষিণ আফ্রিকান আম্পায়ার মারাইস এরাসমাস ও শ্রীলংকান আম্পায়ার রুচিরা পালিয়াগুরুগে।

আগামী ৪ সেপ্টেম্বর ইংল্যান্ডের ম্যানচেস্টারে ওল্ড ট্রাফোর্ডে অ্যাশেজের চতুর্থ টেস্ট শুরু হবে। ১২ সেপ্টেম্বর লন্ডনের কেনিংটন ওভালে শুরু হবে পঞ্চম ও শেষ টেস্ট। এই দুটি টেস্টে মারাইস এরাসমাস ও রুচিরা পালিয়াগুরুগে দায়িত্ব পালন করবেন।

অ্যাশেজ সিরিজে উইলসন ৮টি ভুল সিদ্ধান্ত দেন। অন্যদিকে নিউজিল্যান্ডের আম্পায়ার গাফানে ৭টি ভুল সিদ্ধান্ত দেন। ফলে এই দুই আম্পায়ারকে অ্যাশেজের শেষ দুই টেস্টের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়।

Leave a Reply