ব্রেকিং নিউজ

শান্ত-আফিফ দেখালেন ব্যাটিং কারিশমা

খুলনায় প্রায় পুরোদিন ব্যাটিং করলেন নাজমুল হোসেন শান্ত। পেলেন সেঞ্চুরি।

দিন শেষে অপরাজিত থাকলেন ১২৪ রানে। শ্রীলঙ্কার বোলারদের বিপক্ষে দারুণ লড়াই করলেন ২২ গজে। তার ব্যাটিং কারিশমায় বাংলাদেশ ইমার্জিং দল প্রথম চারদিনের ম্যাচের প্রথম দিনটি নিজেদের করে নিয়েছে। মঙ্গলবার টস জিতে ব্যাটিং করতে নেমে ৪ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ২৩৩ রান। শান্তর সঙ্গে ৯ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন জাকির হাসান।

দিনের শুরুতেই বাংলাদেশ হারায় ওপেনার মোহাম্মদ নাঈমকে। পেরেরার বলে উইকেটের পেছনে ক্যাচ দেন মাত্র ৯ রানে। দ্বিতীয় উইকেটে শান্ত ও সাইফ জুটি বাঁধেন। ৬৯ রান যোগ করেন তারা। শান্ত উইকেটে যতটা সবলীল ছিলেন সাইফ ছিলেন পুরোপুরি উল্টো। উইকেটে থিতু হয়েও রান তুলতে পারছিলেন না। পেরেরার বলে রান আউট হওয়ার আগে ৯৪ বলে ডানহাতি ব্যাটসম্যান করেন মাত্র ১৮ রান।

মধ্যাহ্ন বিরতির পর ইয়াসির আলী টিকতে পারেননি। মেন্ডিসের বলে আউট হন মাত্র ৪ রানে। শতরানের আগেই বাংলাদেশের তিন ব্যাটসম্যান সাজঘরে। চতুর্থ উইকেটে দলের হাল ধরেন শান্ত ও আফিফ। দুই বাঁহাতির ব্যাটে এগিয়ে যায় রানের চাকা। ৯৯ রান যোগ করেন তারা। আফিফ হাফ সেঞ্চুরির পর পেরিসের বলে বোল্ড হয়ে ফিরে গেলেও শান্ত সেঞ্চুরি পেতে ভুল করেননি।

আফিফ ১০৮ বলে ৭ চারে করেন ৫৪ রান। তার বিদায়ের পর বাংলাদেশ আর কোনো উইকেট হারায়নি। শান্ত ও জাকির পড়ন্ত বিকেল ভালোভাবে সামলে নেন। ২৪৯ বলে ১২ চার ও ১ ছক্কায় ১২৪ রানের ইনিংসটি সাজান শান্ত। জাগো নিউজ

Leave a Reply