ব্রেকিং নিউজ

ওয়ানডেতে সুযোগের অপেক্ষায় মুমিনুল

আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের শুরুটা মুমিনুলের ওডিআই ম্যাচ দিয়ে। খেলেছেন টি-২০ ম্যাচও। অথচ, ৭ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে টি-২০ থেকে নির্বাসনে ৫ বছর, ওডিআই ক্রিকেটে সেখানে ব্রাত্য এখন মুমিনুল।

টেস্টে যেখানে গড় ৪১.৯৩, সেখানে ওয়ানডেতে ২২.২৮ ! স্ট্রাইক রেট মাত্র ২২.২৮। ২০.০০ গড়ে টি-২০ ক্যারিয়ার গেছে থেমে। ২০১৫ বিশ্বকাপে ২ ম্যাচে সুযোগকে কাজে লাগাতে পারেননি।

গত বছর আয়ারল্যান্ড সফরে ‌’এ’ দলের হয়ে এক ইনিংসে ১৩৩ বলে ১৮২ রানের ইনিংসে নির্বাচকদের চোখে পড়েও মেলে ধরতে পারেননি। ৩ বছর ৭ মাস পর ওয়ানডেতে প্রত্যাবর্তন হয়নি সুখকর।

গত বছরে অনুষ্ঠিত এশিয়া কাপে ৯ এবং ৫ রানের ইনিংসে ওয়ানডের বাইরে এখন ১ বছর ! ঘরোয়া ক্রিকেটে ৫০ ওভারের ম্যাচে করছেন ধারাবাহিক পারফর্ম। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে ৪৭.৪০ গড়ে করেছেন রান।

অথচ, ওয়ানডেতে ফেরার রাস্তাই পাচ্ছেন না মুমিনুল। তবে হোমে টেস্ট রেকর্ডটা তার দারুন ( ৫৬.৯৭)। চট্টগ্রামে রেকর্ডটা অবিশ্বাস্য ( গড় ৮৩.৪২) ! টেস্ট ক্যারিয়ারে ৮ সেঞ্চুরির ৬টিই তার চট্টগ্রামে। লাকি ভেন্যুতে আফগানিস্তানের বিপক্ষে টেস্টে পারফর্ম করে গড়টা আরো বাড়িয়ে নিতে চান। পারফর্ম করেই ওডিআই ক্রিকেটে ফিরতে চান মুমিনুল-‌ ‘টেস্ট ক্রিকেটের জন্য বসে থাকলে হয় না, অনুশীলন চালিয়ে যেতে হয়। যে জায়গায় ইম্প্রুভ করা দরকার সে জায়গায় কাজ করতে হয়। এজন্য বাড়তি অনুশীলন করি। টেস্টে যদি ভালো এভারেজ নিয়ে যেতে পারি কিংবা বিপিএলে যদি ভালো অবস্থান তৈরি করতে পারি, তাহলে হয়তো (ওয়ানডেতে) সুযোগ আসতে পারে।’

Leave a Reply