ব্রেকিং নিউজ

কাশ্মীর সামলাতে যে কৌশল নিলেন ইমরান খান

কাশ্মীরে ৩৭০ ধারা লোপ হওয়ার পর থেকেই উত্তপ্ত ভারত-পাক সম্পর্ক। সব দেশের দরজায় দরজায় গিবে কাশ্মির পরিস্থিতি নিয়ে সরব হচ্ছে পাকিস্তান। সীমান্তে পাক সেনা গোলার্ষণ চালিয়ে যাচ্ছে। জ’ঙ্গি অনুপ্রবেশের চেষ্টাও থামেনি। এই পরিস্থিতিতে তাই বাজওয়াকে অব্যাহতি দিলেন না ইমরান খান।

পাক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার মেয়াদ শেষ হয়ে গেলেও সেই মেয়াদ বাড়িয়ে দিলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। আরও তিন বছরের জন্য বাজওয়ার মেয়াদ বাড়িয়ে দেওয়া হয়েছে।

যে নোটিফিকেশনে এই মেয়াদ বৃদ্ধির নির্দেশ দেওয়া হয়েছে, সেখানে বলা স্পষ্ট বলা হয়েছে যে নিরাপত্তা পরিস্থিতির জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রবিবার ইমরান খান ট্যুইটে ভারতের সম্ভাব্য পর’মাণু যু’দ্ধে’র কথা তুলেছেন। এমনকি এই নিয়ে গোটা বিশ্বকে সতর্ক হতে বলেছেন ইমরান।

ইমরান লিখেছেন, ‘‘ভারতের পরমাণু অ’স্ত্রভাঁ’ড়ার থেকে অন্য দেশগুলি কতটা নিরাপদ, এ বার গুরুত্ব দিয়ে তা ভাবা উচিত গোটা বিশ্বের। কারণ, এটা এমন একটা বিষয়, যার প্রভাব শুধুই এই অঞ্চলেই নয়, পড়বে গোটা বিশ্বে।’’ এ খবর দিয়েছে ভারতীয় গণমাধ্যম কলকাতা২৪।

তিনি আরও লিখেছেন, ভারতে ৪০ লক্ষ মুসলিমের নাগরিকত্ব বাতিল জরে দেওয়া হয়েছে। আরএসএসের গুণ্ডাগিরি এভাবেই বাড়তে থাকছে বলে উল্লেখ করেছেন তিনি।

Leave a Reply