ব্রেকিং নিউজ

সব ধরণের ক্রিকেটে নিষিদ্ধ হলেন আফগান ওপেনার শেহজাদ

ফগানিস্তানের উইকেট রক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শাহজাদ। বিভিন্ন সময় বিতর্কীত কর্মকাণ্ডের কারণে আলোচনায় আসেন তিনি। এবার সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন শাহজাদ। আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) অভিজ্ঞ এই ওপেনারকে এক বছরের জন্য নিষিদ্ধ করেছে।

সম্প্রতি বোর্ডের কোড অব কন্ডাক্ট ভাঙার অভিযোগে ডানহাতি এই ব্যাটসম্যানকে অনির্দিষ্টকালের জন্য বরখাস্ত করেছিল এসিবি। এবার তাঁর নিষেধাজ্ঞা এক বছর চূড়ান্ত করেছে তারা।

দেশের বাইরে যাওয়ার জন্য বোর্ডের অনুমতি নেয়া বাধ্যতামূলক আফগান ক্রিকেটারদের জন্য। কিন্তু এসিবির এই নিয়ম না মেনে পাকিস্তানের পেশোয়ারে অনুশীলনের জন্য গিয়েছিলেন শাহজাদ।

একটি বিজ্ঞপির মাধ্যমে এসিবি জানিয়েছে, দেশের মধ্যেই ট্রেনিং এবং অনুশীলনের জন্য ভালো ব্যবস্থা রয়েছে এসিবির। আফগান ক্রিকেটারদের এই উদ্দেশে দেশের বাইরে যাওয়ার কোনো প্রয়োজন নেই।

গত বছরও শাহজাদকে জরিমানা করেছিল এসিবি এবং আফগানিস্তানে স্থায়ীভাবে স্থানান্তরিত হতে বলা হয়েছিল। অন্যথায় তাঁর চুক্তি বাতিলের হুমকি দিয়েছিল আফগান ক্রিকেট বোর্ড। কিন্তু চলতি বছরের শুরুতেও পেশোয়ারের শরণার্থী শিবিরে ছিলেন শাহজাদ। কিন্তু তাঁর বাবা-মা মূলত আফগানিস্তানের নাঙ্গারহারের।

আফগানিস্তান দলের অন্যান্য সতীর্থদের মতো আফগান-পাকিস্তান সীমান্তে বড় হয়েছেন শাহজাদ। পেশোয়ারেই বিয়ে করেছেন তিনি।

Leave a Reply