ব্রেকিং নিউজ

মেসি কোনো কিছুর জন্য দায়ী না: মারাদোনা

রাশিয়া বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সের জন্য প্রচণ্ড সমালোচনার মুখে থাকা লিওনেল মেসির পাশে দাঁড়িয়েছেন দিয়েগো মারাদোনা। তার মতে, গ্রুপ পর্বে আর্জেন্টিনার খারাপ অবস্থার জন্য কোনোভাবেই দায়ী নয় অধিনায়ক।

বিশ্ব ফুটবলের সর্বোচ্চ মঞ্চে এবার আর্জেন্টিনার শুরুটা হয়েছে খুব বাজে। ‘ডি’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডের সঙ্গে ১-১ গোলে ড্র করার পর ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে উড়ে যায় দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

পরের রাউন্ডে যেতে হলে নিজেদের শেষ ম্যাচে নাইজেরিয়াকে অবশ্যই হারাতে হবে আর্জেন্টিনার। সেই সঙ্গে চেয়ে থাকতে হবে আইসল্যান্ড-ক্রোয়েশিয়া ম্যাচের দিকে।

মঙ্গলবার সেন্ত পিতার্সবুর্গে বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচটি। একই সময়ে রস্তোভ-অন-ডনে মুখোমুখি লড়াইয়ে নামবে আইসল্যান্ড ও ক্রোয়েশিয়া।

রাশিয়ায় এখন পর্যন্ত জ্বলে উঠতে পারেননি মেসি। আইসল্যান্ডের বিপক্ষে স্পট কিক থেকে গোল করতে ব্যর্থ হওয়ার পর নিজের ছায়া হয়ে ছিলেন ক্রোয়েশিয়ার বিপক্ষে। এমন পারফরম্যান্সের জন্য তীব্র সমালোচনা শুনতে হচ্ছে আর্জেন্টিনা অধিনায়ক।

তবে আর্জেন্টিনার এমন অবস্থার জন্য কোনোভাবেই মেসিকে দোষারোপ করতে রাজি নন ১৯৮৬ সালে দেশটিকে বিশ্বকাপ জেতানো অধিনায়ক মারাদোনা।

২০১০ বিশ্বকাপে মেসিদের কোচের দায়িত্ব পালন করা মারাদোনা বলেন, “লিও, আমি তোমার সঙ্গে কথা বলতে চাই এবং বলতে চাই যে, তুমি কোনো কিছুর জন্য দায়ী নও। একেবারেই কোনো কিছুর জন্য নও।”

“আমি তোমাকে সব সময়ের মতোই ভালবাসি এবং সম্মান করি। আমার জন্য তুমি (২০১০ সালে দক্ষিণ আফ্রিকায়) অসাধারণ একটা বিশ্বকাপ খেলেছিলে।”

Leave a Reply