ব্রেকিং নিউজ

কোহলিকে অপমান করে যা বললেন গাম্ভীর

শুধু এবার না বিশ্বকাপের নকআউট পর্বে বরাবরই ব্যর্থ ভারতের সময়ের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি। নিউজিল্যান্ডের বিপক্ষেও আজ মাত্র এক রানেই ফিরে গেছেন ভারত অধিনায়ক।এখন পর্যন্ত তিনটা বিশ্বকাপ সেমিফাইনালে বিরাটের স্কোর যথাক্রমে ৯,১,১। বিশ্বকাপের নকআউট স্টেজের ছয় ম্যাচে তার রান মাত্র ৭৩, গড় ১২!

এর আগে গত ২০১১ বিশ্বকাপে প্রথমবারের মতো নকআউট ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হন কোহলি। যেখানে ৩৩ বলে কোহলি করেন ২৪ রান। সে বিশ্বকাপের বাকি দুই নকআউট ম্যাচে যথাক্রমে পাকিস্তান ও শ্রীলংকার বিপক্ষে করেন ২১ বলে ৯ ও ৪৯ বলে ৩৫ রান।

এদিকে অনেকেই জানেন, ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি ও সাবেক ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীরের সম্পর্কটা খুব একটা ভালো নয়। এবার সেই সম্পর্কে একটু ঘি ঢাললেন গম্ভীর নিজেই।আর গম্ভীরের মতে, কোহলি অধিনায়ক হিসেবে তেমন কার্যকর নয়, শুধু মাত্র তার দলে মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মা আছে বলেই তিনি সফল হচ্ছেন।

গৌতম গম্ভীর বলেন, ‘ধোনি ও রোহিত আছে বলেই বিরাট কোহলি একজন ভালো অধিনায়ক। যদি কোহলির অধিনায়কত্ব নিয়ে বলতেই হয়, আমি বলবো, যখন থেকে কোহলি অধিনায়ক হয়েছে, গত আট বছরে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু কোনো শিরোপা জিতেছে? বেশিরভাগ আসরেই আটে থেকেই শেষ করেছে।’

এদিকে বিরাট কোহলিকে নিয়ে তিক্ত মন্তব্য এবারই প্রথম নয় গম্ভীরের। আইপিএলের ঠিক আগে গম্ভীর সরাসরি কোহলিকে উদ্দেশ্য করে বলেছিলেন, ‘আমি তাকে (কোহলি) কখনোই একজন দুর্দান্ত অধিনায়ক হিসেবে দেখি না। আমি তাকে কৌশলী অধিনায়কও ভাবি না। কারণ তার কোনো আইপিএল শিরোপা নেই। দিনশেষে একজন অধিনায়ক তার রেকর্ডের দ্বারাই পরিচিত।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*