ব্রেকিং নিউজ

সরিষাবাড়ীতে সাংবাদিকদের নিয়ে তথ্য প্রতিমন্ত্রীর মতবিনিময় সভা

হাফিজুর রহমান,সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় গণমাধ্যম কর্মীদের নিয়ে তথ্য প্রতিমন্ত্রীর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় । জানা যায় গত ৫ জুলাই গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয়ের মাননীয় তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপি তার নিজ বাসভবনে সরিষাবাড়ী উপজেলার সকল সাংবাদিকদের নিয়ে একটি মতবিনিময় সভার আয়োজন করেন।

উক্ত সভার সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সাইফুল ইসলাম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র রোকুনুজ্জামন রুকন ও থানা অফিসার ইনর্চাজ মাজেদুর রহমান। উক্ত মতবিনিময় সভায় সাংবাদিক বক্তারা বলেন, সরিষাবাড়ী গণমাধ্যম আজ রন্ধ্রে রন্ধ্রে প্রশ্নবিদ্ধ। কারণ তারা হতে পারছেনা একে অপরের সহচর, সহকর্মী কিম্বা সহমর্মী। তাদের মনে বাসা বেধেঁছে হিংসাক্ত আর দাম্ভিকতার কুরিপু।

ব্যক্তি আক্রোশের কাঁদামাটি ছুড়াছুড়ি করছে একে অন্যের দিকে। স্বার্থন্বেষী নেশা তাদেরকে করে তুলে বিপদগামী হিংস্র। তাই মানবিকতা ও আন্তরিকতা ভুলে গিয়ে কুৎসার রটাচ্ছে পরষ্পরের প্রতি। শুধু তাই নয় প্রশ্ন উঠেছে সরিষাবাড়ী উপজেলা কেন্দ্রীক সরিষাবাড়ী প্রেসক্লাব নিয়েও। পরিবারতন্ত্র আর প্রাইভেট লিমিটেড হয়ে গেছে একটি গণমাধ্যম প্রতিষ্ঠান। এমন উক্তির প্রেক্ষিতে মাননীয় তথ্য প্রতিমন্ত্রী বলেন সাংগঠনিক নিয়মনীতি মেনেই পরিচালনা করতে হবে সংগঠন। তা না হলে এমন বিভাজন আর বৈরীতা সমন্বয়ক সম্ভব নয়। আপনারা সাংবাদিক, বিজ্ঞ মানুষ। আমি আপনাদের কোন নীতিমালা দিতে পারবোনা।

তবে সরিষাবাড়ীর সকল গণমাধ্যম কর্মীরা এক ছাঁয়াতলে এসে কাজ করবে বলে আমি আশান্বিত। অত:পর এমনি সহমত ব্যক্ত করেন এই অনুষ্ঠানের উদ্যক্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইফুল ইসলাম। তিনি বলেন, আমি চলে যাওয়ার পূর্বে আপনাদেরকে সমন্বয়ক দেখতে চাই। এটা আমার অভিলাষী স্বপ্ন। উক্ত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সরিষাবাড়ী প্রেসক্লাবের সহ সভাপতি আব্দর রউফ, সাধারণ সম্পাদক আবুল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক তৌকির আহম্মেদ হাসু, প্রথম আলোর প্রতিনিধি শফিকুল ইসলাম, সমকালের প্রতিনিধি সোলায়মান হোসেন হরেক এবং নয়াদিগন্তের প্রতিনিধি এ, এস,এম ইব্রাহীম হোসেন লেবু ও সাংবাদিক কবি জাকারিয়া জাহাঙ্গীর প্রমুখ।এবং উক্ত অনুষ্ঠানে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার স্থানীয় ও জাতীয় পত্রিকার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*