ব্রেকিং নিউজ

এই মাসেই শ্রীলংকা যাচ্ছে বাংলাদেশ দেখেনিন সফরের চুড়ান্ত সময়সূচী

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এ বাংলাদেশের মিশন শেষ। সাফল্য-ব্যর্থতা দুই রকম অভিজ্ঞতাতেই মোড়া এক বিশ্বকাপ শেষে এবার দেশে ফেরার পালা। শনিবারেই (৬ জুলাই) দেশে ফেরার উদ্দেশ্যে রওনা দেবে টাইগাররা।

অনেক স্বপ্ন, অনেক প্রত্যাশার চাপ নিয়ে দুই মাসেরও অধিক সময় আগে দেশ ছেড়েছিল টাইগার ক্রিকেটাররা। বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে আয়ারল্যান্ডে স্বাগতিক ও উইন্ডিজের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ দিয়ে মিশন শুরু করেছিল বাংলাদেশ। আয়ারল্যান্ড থেকে শতভাগ সাফল্য নিয়ে ইংল্যান্ডে পা রেখেছিল মাশরাফি বাহিনী।

স্বভাবতই, আয়ারল্যান্ডে শিরোপা জয় করে ফেরা এই দলটির কাছে একটু বাড়তি প্রত্যাশা ছিল। বিশ্বকাপের দ্বাদশ আসরে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সেই প্রত্যাশার পালে আরও হাওয়া লাগান টাইগাররা। তবে শুরুর মতো শেষ্টা রাঙাতে পারেনি তারা।

সেমিফাইনালে তো যেতেই পারেনি, উপরন্তু পাকিস্তানের বিপক্ষে শেষ ম্যাচে ৯৪ রানের বড় ব্যবধানে হেরেছে। শচীন টেন্ডুলকার, ম্যাথু হেইডেনদের মতো কিংবদন্তি ক্রিকেটারদের পর তৃতীয় ব্যাটসম্যান হিসেবে ব্যাট হাতে ৬ শতাধিক রান করেও সেমিফাইনাল না খেলতে পারার আক্ষেপটা একটু বেশিই পোড়াবে সাকিব আল হাসানকে।

টানা দুই ম্যাচে ৫ উইকেটসহ মোট ২০ উইকেট শিকার করা মুস্তাফিজুর রহমান কিংবা নিজেদের শেষ বিশ্বকাপ খেলতে নামা মাশরাফির কষ্টটাও কম নয়। সমর্থক থেকে শুরু করে দলের খেলোয়াড়দের সবারই আফসোস সুযোগগুলোকে কাজে লাগাতে না পারার।

সব আক্ষেপকে ঝেড়ে ফেলে এগিয়ে যেতে হবে সামনে। নিজেদের শেষ ম্যাচের পরের দিনই তাই দেশে ফিরছে টাইগাররা। ৬ জুলাই ইংল্যান্ড সময় রাত ১০টা ১৫ মিনিটে হিথ্রো এয়ারপোর্ট থেকে এমিরেটস ইকে৬ এর একটি ফ্লাইটে দেশের উদ্দেশ্যে রওনা দেবে বাংলাদেশের ক্রিকেটাররা। রবিবার বাংলাদেশ সময় বিকাল ৫টা ২০ মিনিটে ঢাকায় অবতরণ করার কথা তাদের।

এরপর শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ আছে বাংলাদেশের। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বাংলাদেশ দল আগামী ২০ জুলাই শ্রীলঙ্কা সফরে যাবে। ২৬, ২৯ ও ৩১ জুলাই সিরিজের তিনটি ম্যাচ অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচ’ই প্রেমাদাসা স্টেডিয়ামে আয়োজন করা হবে।

Leave a Reply