ব্রেকিং নিউজ

হঠাৎ বিশ্বকাপের মাঠে ছেড়ে যে কারণে ফ্রান্স যাচ্ছেন সাকিব

বিশ্বসেরা রাজার বেশেই বিশ্বকাপ খেলতে এসেছিলেন সাকিব। বিশ্বকাপে পা রাখার পর থেকেই সাকিব যেখানেই কদম রাখছেন তা যেন সোনায় রূপান্তরিত হচ্ছে ৷ এক কথায় এ যেন ছোটবেলায় শোনা ‘Golden Touch’ গল্পের মতো। সাকিবের রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে থাকার খবরটির বেশ চর্চা হলেও আসলে এবারের বিশ্বকাপের বেশিরভাগ পরিসংখ্যানই এখন সাকিবের নামে।

তাই এই বিশ্বকাপকে সাকিবময় বিশ্বকাপ বললে মোটেও ভুল হবে না। ৪৭৮ রান নিয়ে বর্তমানে রান সংগ্রাহকের তালিকার শীর্ষে আছেন সাকিব৷ এই টুর্নামেন্টে সবচেয়ে বেশি সংখ্যক ৪৮টি মেরেছেন সাকিব৷ আবার, বিশ্বকাপের সর্বোচ্চ দুইটি সেঞ্চুরি হাঁকিয়েছেন আমাদের সাকিব।

সোমবারের ম্যাচ দিয়ে ৭ ম্যাচে মোট ৩ বার ম্যাচ সেরা হয়েছেন সাকিব। এটাও এবারের বিশ্বকাপের সর্বোচ্চ৷ আবার এবারের বিশ্বকাপের সেরা বোলিং ফিগারটারটাও সাকিবেরই – মাত্র ২৫ রান দিয়ে ৫ উইকেট। এভাবে প্রতিনিয়তই সাকিব আরো বেশি মুগ্ধতা ছড়িয়েই চলেছেন। এদিকে এতোসব পরিসংখ্যান নিয়ে প্রথম বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে টুৃর্নামেন্ট সেরা হওয়ার মাইলফলকেরও সামনে দাঁড়িয়ে আছেন সাকিব।

গ্রুপ স্টেজে আরো দুই ম্যাচ বাকি আছে বাংলাদেশের। এই দুই ম্যাচও হয়তো বা সাকিবের নামেই লেখা হয়ে যেতে পারে। আর কে জানে সব সমীকরণ মিলিয়ে হয়তো সাকিবেই ভর করেই হয়তো প্রথমবার সেমিফাইনালে খেলার স্বাদ পেতে চলেছে বাংলাদেশ!

গতকাল বিশ্বকাপে নিজেদের ৭ম ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে সাকিব আল হাসানের অলরাউন্ড নৈপুণ্যে দুর্দান্ত জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়ে সেমি-ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো টাইগারদের। আগামী ২ জুলাই এজবাস্টনে ভারতের সঙ্গে খেলতে নামবে বাংলাদেশ। ওই ম্যাচ খেলার আগে লম্বা সময় পেয়েছে টাইগাররা। তাই খেলোয়াড়দের পাঁচ দিনের ছুটি দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

আর এই ছুটিতে সবাই নিজেদের মতো করে পরিকল্পনা সাজাচ্ছেন। তবে এই পরিকল্পনায় এগিয়ে চলমান বিশ্বকাপের রেকর্ড বয় সাকিব।পরিবার সহ রওয়ানা হয়ে যাচ্ছেন ফ্রান্সে। স্ত্রী উম্মে হাসান শিশির ও কন্যা অ্যালাইনা হাসান অব্রির সঙ্গে সুগন্ধির শহর ফ্রান্স ভ্রমণে সঙ্গে থাকবেন সাকিবের বাবা ও মা।

২০ জুলাই নটিংহ্যামে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগের দিন ইংল্যান্ডে এসে পৌঁছেছেন সাকিবের বাবা-মা। ফ্রান্স ভ্রমণ শেষে তাদের সুইজারল্যান্ডেও যাওয়ার কথা রয়েছে।

তবে সাকিব ফ্রান্সে গেলেও অন্যরা এখনো ঠিক করে উঠতে পারেননি কোথায় যাবেন। তবে নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানায়, দলপতি মাশরাফি বিন মুর্তজা ও ওপেনার তামিম ইকবাল ছুটিতে বার্মিংহ্যামে টিম হোটেলেই থাকছেন। বাকিদের কেউ যাবেন লন্ডনে, কেউ থাকবেন টিম হোটেলে। আবার কেউবা ইংল্যান্ডের অন্য শহরে।

বিশ্বকাপের চলতি আসরে ব্যাট-বলে জয়রথ ছুটিয়ে চলেছেন টাইগার বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। ৬ ম্যাচে দুটি সেঞ্চুরি ও ৩টি ফিফটিতে ৪৭৬ রান নিয়ে রান সংগ্রাহকের তালিকায় সবার শীর্ষে। বল হাতে নিয়েছেন ১০ উইকেট। বোলারদের তালিকায় আছেন ৯ নম্বরে।-আমাদেরসময়

Leave a Reply