ব্রেকিং নিউজ

ব্রেকিং নিউজ :-বাংলাদেশের বিপক্ষে ম্যাচে নিষিদ্ধ ইংলিশ অধিনায়ক ইয়ন মরগান!

বাংলাদেশের বিপক্ষে নিষিদ্ধ হতে পারেন ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগান। স্লো ওভার রেট প্রমানিত হলে কমপক্ষে দুই ম্যাচের নিষেধাজ্ঞায় পড়বেন তিনি। সেক্ষেত্রে স্বাগতিকদের পরের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামতে পারবেন না ইংলিশ অধিনায়ক।

সোমবার (০৩ জুন) পাকিস্তানের বিপক্ষে ট্রেন্ট ব্রিজে ১৪ রানে হারে স্বাগতিকরা। সে ম্যাচে নির্ধারিত সময়ের মধ্যে ৫০ ওভার শেষ করতে পারেনি ইংল্যান্ড।

ডেইলি টেলিগ্রাফ থেকে জানা যায়, ৫০ ওভারের জন্য নির্ধারিত সময়ের মধ্যে মাত্র ৪৭ ওভার শেষ করতে পেরেছে ইংল্যান্ড। এর আগেও পাকিস্তানের বিপক্ষে সিরিজে স্লো ওভার রেটের কারণে নিষিদ্ধ হন মরগান।

আইসিসির নিয়ম অনুযায়ী স্লো ওভার রেটে দুই কারণে শাস্তি হতে পারে। এক, ১২ মাসের মধ্যে দ্বিতীয়বার একই ঘটনা ঘটলে জরিমানা ও সতর্কতায় পড়েন অধিনায়ক। দুই, নির্ধারিত সময়ের মধ্যে দুই ওভারের বেশি বল করা বাকি থাকলে। যা গুরুতর অপরাধ হিসেবে ধরে অধিনায়ককে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়। নিয়ম অনুযায়ী দুটি অপরাধই করেছেন মরগান।

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে বাংলাদেশ দল আছে ফুরফুরে মেজাজে। আগামী শুক্রবার (০৭ জুন) আত্মবিশ্বাসী বাংলাদেশের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নামবে স্বাগতিকরা। তবে সে ম্যাচে অধিনায়ক মরগানের না থাকা বড় ধাক্কাই হবে। নিষেধাজ্ঞায় পড়লে এরপরের ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও থাকবেন না মরগান।

Leave a Reply