ব্রেকিং নিউজ

ইংল্যান্ডের বিপক্ষে শক্তিশালী একাদশ নিয়ে মাঠে নামছে দক্ষিণ আফ্রিকা

অপেক্ষার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার পর্দা উঠছে দ্বাদশ বিশ্বকাপের। আজ উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় লন্ডনের বিখ্যাত ভেন্যু দ্য ওভালে ম্যাচটি মাঠে গড়াবে। যা সরাসরি সম্প্রচার করবে গাজী-মাছরাঙাসহ বেশি কয়েকটি দেশি-বিদেশি টিভি চ্যানেল।

পরিসংখ্যান বলছে, এখন পর্যন্ত সাতবার বিশ্বযঞ্চে অংশ নিয়েছে প্রোটিয়ারা। যাতে একবার (১৯৯৬) বাদে প্রতিবারই সেমিফাইনালে খেলেছে তারা। কিন্তু প্রতিবারই শিরোপা অধরা গেছে। তবে এবার ঠিকই শিরোপার লক্ষ্যে মাঠে নামবে ডু প্লেসি বাহিনী।

আজ ইংল্যান্ডের বিপক্ষে দলের সেরা পেসারকে পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা। কাঁধের চোটের জন্য ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটা খেলা হচ্ছে না ডেল স্টেইনের। সদ্য শেষ হওয়া আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলাকালীন ইনজুরিতে (কাঁধের চোট) পড়েন তিনি। এরপর টানা বিশ্রামে থেকেও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেননি। যে কারণে প্রোটিয়াদের প্রথম ম্যাচে মাঠে থাকতে পারছেন না ডেল স্টেইন।

যদিও ইংল্যান্ডের বিপক্ষে পেসারদের অভাব বোধ করার কথা নয় প্রোটিয়া অধিনায়ক ফাফ ডু প্লেসির। কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি ছাড়াও ক্রিস মরিস, ডোয়াইন প্রিটোরিয়াস ও আন্দিলে ফিলকোয়ারের মতো পেসার রয়েছে তার ঢেরায়। দলের পেস বিভাগের দায়িত্বটা তাদের ভালোই সামলানোর কথা।

চলুন দেখে নেওয়া যাক আজ ইংল্যান্ডের বিপক্ষে কেমন একাদশ নিয়ে মাঠে নামে দক্ষিণ আফ্রিকা।

হাশিম আমলা, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রসি ভ্যান ডার ডুসেন, ফাফ ডু প্লেসি (অধিনায়ক), জেপি ডুমিনি, ডেভিড মিলার, আন্দিলে ফিলকোয়ার, ক্রিস মরিস, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি ও ইমরান তাহির।

Leave a Reply