ব্রেকিং নিউজ

সৌম্য-মোসাদ্দেক ঝড়ে বাংলাদেশের প্রথম শিরোপার স্বাদ

বোলারদের নিরুত্তাপ দিনে শিরোপার পথে মঞ্চটা এমনিতেই কঠিন হয়ে পড়েছিল বাংলাদেশের জন্য। বৃষ্টি আইনের ফাঁদে কন্টকময় সেই মঞ্চটা হয়ে পড়ে যথেচ্ছ পিচ্ছিলও। যাতে শেষঅবধি পিছলে যায়নি আরেকটি শিরোপা স্বপ্ন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ছোট হয়ে যাওয়া ম্যাচে ২৪ ওভারে ২১০ রানের বড় লক্ষ্যটা সহজেই ছুঁয়ে ফেলেছে বাংলাদেশ। মাশরাফীর দল লাল-সবুজের শোকেসে আরাধ্য প্রথম শিরোপাটা এনেছে ৫ উইকেটে জিতে।

দুইশ পেরোনো লক্ষ্য তাড়ায় নেমে সৌম্য সরকারের ৪১ বলে ৬৬, মোসাদ্দেক হোসেনের ২৪ বলে অপরাজিত ৫২, মুশফিকুর রহিমের ২২ বলে ৩৬ রানে শিরোপা উঁচিয়ে ধরে বাংলাদেশ। নিজেদের ইতিহাসে প্রথম কোনো বহুজাতিক টুর্নামেন্টের শিরোপা জয়। আগে ছয়বার ফাইনালে উঠে প্রতিবারই ডুবতে হয়েছিল হতাশায়।

ডাবলিনে নির্ধারিত সময়ের প্রায় পাঁচ ঘণ্টা খেয়ে ফেলে বৃষ্টি ও ভেজা আউটফিল্ড। তার আগে উদ্বোধনীতে দাপটে ব্যাট চালিয়ে ক্যারিবীয় দুই ওপেনার হোপ-আমব্রিস ২০.১ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১৩১ রান তুলে ফেলেন। তারপর বৃষ্টির হানা।

আবারও খেলা গড়ানোর সিদ্ধান্ত হলে ম্যাচ নেমে আসে ২৪ ওভারের লড়াইয়ে। ওয়েস্ট ইন্ডিজ সেখানে ১ উইকেটে ১৫২ রান তোলে। পরে বৃষ্টি আইনে টাইগারদের লক্ষ্য দাঁড়ায় ২৪ ওভারে ২১০। ৭ বল আর ৫ উইকেট হাতে রেখেই লক্ষ্যে নোঙর ফেলেছে গ্রুপপর্বে অপরাজিত থেকে ফাইনালে আসা বাংলাদেশ।

এই উইন্ডিজকে দুবার ও আয়ারল্যান্ডকে একবার সহজে হারিয়ে ফাইনালে আসে বাংলাদেশ। গত ম্যাচে আইরিশদের বিপক্ষে চোটে পড়া সাকিব আল হাসানকে ছাড়া একাদশ সাজিয়ে নামতে বাধ্য হয়। টস হেরে শুরুতে বোলিং বেছে নিয়ে ধারহীন থাকেন মাশরাফী ও সতীর্থরা। পরে রড় লক্ষ্য। কিন্তু টাইগাররা খেয়ালি বৃষ্টিতে পিছলে যেতে দিল না প্রথম শিরোপা ছোঁয়ার স্বপ্ন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*