ব্রেকিং নিউজ

অভিনেতা মৃণাল মুখোপাধ্যায় আর নেই

ভারতের বর্ষিয়ান অভিনেতা ও গায়ক মৃণাল মুখোপাধ্যায় আর নেই। দীর্ঘদিন অসুস্থতার পর গতকাল জীবনাবসান হয় তার। দক্ষিণ কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন গায়িকা তথা অভিনেত্রী জোজোর পিতা মৃণাল মুখোপাধ্যায়। বেশ মাস কয়েক ধরেই বার্ধক্যজনিত সমস্যায় ভুগছিলেন তিনি।

ক্যানসারে আক্রান্ত হওয়ার খবরও প্রকাশ্যে এসেছিল অনেকদিন আগেই। এরপরই শরীর ভাঙতে শুরু করে। হাসপাতাল সূত্রে খবর, সোমবার তাকে হাসপাতালে ভর্তি করা হয়। জন্ডিসে আক্রান্ত হয়েছিলেন। ধীরে ধীরে শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। এরপর মঙ্গলবার হাসপাতালেই মৃত্যু হয় মৃণাল মুখোপাধ্যায়ের।

মৃত্যুকালে রেখে গিয়েছেন দুই সন্তানকে। অভিনেতা দেবপ্রিয় মুখোপাধ্যায় ও অভিনেত্রী তথা গায়িকা জোজো মুখোপাধ্যায়। দু’জনেই বাংলা বিনোদন জগতে সুপ্রতিষ্ঠিত। মৃণাল মুখোপাধ্যায় নিজেও ছোট এবং বড়পর্দার বেশ জনপ্রিয় মুখ ছিলেন। প্রায় পাঁচ দশকেরও বেশি সময় ধরে তিনি বাংলা ইন্ডাস্ট্রিতে দাপিয়ে কাজ করেছেন। অভিনয়ে যেমন ধারাবাহিকের দর্শকদের মাতিয়ে রেখেছিলেন, তেমনই বড়পর্দায় তার অভিনয় একাধিক ছবিতে মন কেড়েছে দর্শকদের।

মূলত, খল চরিত্রেই দেখা যেত এই অভিনেতাকে। অভিনয় ছাড়াও গান গাইতেন খুব ভাল। সত্তর-আশির দশক থেকেই মৃণাল মুখোপাধ্যায়ের গান মুগ্ধ করেছে দর্শককে। তার অভিনীত সাম্প্রতিক ছবির মধ্যে রয়েছে ২০১৬ সালের ছবি ‘ব্যোমকেশ ও চিড়িয়াখানা’। এছাড়াও, বেশ কিছু বাংলা ধারাবাহিকেও কাজ করছিলেন তিনি।

Leave a Reply