ব্রেকিং নিউজ

ঢাকা প্রিমিয়ার লিগে কার পারিশ্রমিক কত?

ক’দিন বাদেই মাঠে গড়াচ্ছে ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। আগামী সোমবার অনুষ্ঠিত হবে প্লেয়ার্স ড্রাফট। তবে আন্তর্জাতিক ব্যস্ততার কারণে আসরে দেশসেরা ক্রিকেটারদের পাওয়া যাবে না ঠিক মতো। এরই মধ্যে ডিপিএল সাকিব আল হাসান, তামিম ইকবাল ও মুশফিকুর রহীম কে না খেলানোর দাবি বাংলাদেশ প্রধান কোচ স্টিভ রোডস। তারা এরই মধ্যে বিসিবির কাছে বিশ্রামের জন্য আবেদন করেছেন।

তবে পঞ্চপাণ্ডবের অন্য দুইজন, অর্থাৎ মাশরাফি বিন মর্তুজা ও মাহমুদউল্লাহ খেলছেন ডিপিএলে। এই দুইজন আছেন ‘এ+’ ক্যাটাগরিতে। এবারের আসরে সর্বোচ্চ পারিশ্রমিক পাচ্ছেন এই দুই ক্রিকেটারই। তাদের পারিশ্রমিক ৩৫ লাখ টাকা করে।

‘এ+’ ক্যাটাগরিতে আরো আছেন ইমরুল কায়েস, মোস্তাফিজুর রহমান, মেহেদী হাসান মিরাজ, নাসির হোসেন, লিটন কুমার দাস, এনামুল হক বিজয় ও রুবেল হোসেন। তাদের পারিশ্রমিক ধরা হয়েছে ২৫ লাখ টাকা।

প্লেয়ার্স ড্রাফটের অন্য ক্যাটাগরির পারিশ্রমিক যেভাবে ধরা হয়েছে— ‘এ’ গ্রেডে ২০-২৫ লাখ, ‘বি’ প্লাস গ্রেডে ১৫-১৯ লাখ, ‘বি’ গ্রেডে ১২-১৪ লাখ, ‘সি’ প্লাস গ্রেডে ৮ লাখ, ‘সি’ গ্রেডে ৫ লাখ এবং ‘ডি’ গ্রেডে ২-৪ লাখ টাকা।

এবারের আসরে প্রতিটি দল তিন জন ক্রিকেটার ‘রিটেইন’ করার সুযোগ পাচ্ছে। বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী মাশরাফি ছাড়াও ধরে রেখেছে মোসাদ্দেক হোসেন সৈকত এবং নাজমুল হোসেন শান্তকে। মোহামেডান ধরে রেখেছে রকিবুল হাসান, কাজী অনিক এবং ইরফান শুক্কুরকে। দলগুলো এরই মধ্যে রিটেইন করা ক্রিকেটারদের তালিকা জমা দিয়েছে এরই মধ্যে।

Leave a Reply