ব্রেকিং নিউজ

বিপিএলের প্লে-অফে কে কার মুখোমুখি

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের ষষ্ঠ আসরের লিগ পর্বের খেলা শেষ হয়েছে। লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের শীর্ষ চারটি দল জায়গা করে নিয়েছে প্লে-অফে।

বিপিএলের চলমান আসরে তিরটি দল আগেই প্লে-অফ নিশ্চিত করলেও ঢাকা ও রাজশাহীর মধ্যে জটিল সমীকরণ দেখা দেয়। শেষ পর্যন্ত শনিবার খুলনা টাইটান্সকে হায়িয়ে প্লে-অফ নিশ্চিত করেছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইস। সেখানেও রাজশাহীর সমান সংখ্যক পয়েন্ট নিয়ে শুধু রান রেটে এগিয়ে থেকে।

প্লে-অফ নিশ্চিত করা দলগুলো হলো- রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, চিটাগং ভাইকিংস ও ঢাকা ডায়নামাইস।

এবার প্লে-অফের লড়াইয়ে নামবে চারটি দল। রোববার (৩ ফেব্রুয়ারি) বিরতি দিয়ে আগামী ৪ ফেব্রুয়ারি (সোমবার) থেকে শুরু হবে প্লে-অফের লড়াই।

সোমবার দুপুর দেড়টায় এলিমিনেটর ম্যাচে লড়বে চিটাগং ভাইকিংস ও ঢাকা ডায়নামাইটস। একই দিন সন্ধ্যা সাড়ে ৬টায় প্রথম কোয়ালিফাইয়ার ম্যাচে মুখোমুখি হয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ দু’দল বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

দু’টি ম্যাচই হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এদিকে লিগ পর্বের খেলা শেষে বিপিএলের চলমান আসর থেকে বিদায় নিয়েছে খুলনা টাইটান্স, রাজশাহী ভাইকিংস ও সিলেট সিক্সার্স। তাদের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা ১২ ম্যাচের মধ্যে মাত্র দুইটিতে জয় পেয়ে ৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানীতে রয়েছে।

এছাড়া মেহেদী হাসান মিরাজের রাজশাহী ৬ জয়ে ১২ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে প্লে-অফে খেলতে পারেনি এবং অলক কাপালীর সিলেট ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে ৬ষ্ঠ স্থান থেকে খেলো শেষ করেছে।

Leave a Reply