ব্রেকিং নিউজ

এইমাত্র শেষ হলো বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ দেখেনিন ফলাফল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৩৬ রানে জয়লাভ করে সিরিজে সমতা আনলো বাংলাদেশ দল। প্রথমে টসে হেরে ব্যাটিংয়ে নেমে রানের পাহাড় গড়ে বাংলাদেশ দল। শুরুটা দারুণ করে বাংলাদেশ দল। ৪ ওভারে দুই ব্যাটসম্যান যোগ করেন ৪১ রান। পঞ্চম ওভারে ১৬ বলে ১৫ রান করে আউট হন তামিম ইকবাল। তবে অন্য প্রান্ত থেকে ব্যাটিং ঝড় তোলেন লিটন দাস। ২৬ বলেই তুলে নেন ফিফটি। ব্যাট হাতে এই দিন চমৎকার করেন সৌম্য সরকার।

দলীয় ১১০ রানের মাথায় ২২ বলে ৩২ রান করে আউট হন তিনি। এর পরেই ৩৪ বলে ৬০ রান করে লিটন দাস এবং ৩ বলে ১ রান করে আউট হন মুশফিকুর রহিম। কিন্তু ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করেন সাকিব আল হাসান এবং মাহমুদুল্লাহ রিয়াদ। শেষ পর্যন্ত এই দুইজনের ব্যাটিং এর উপর ভর করে ওয়েস্ট ইন্ডিজকে ২১২ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ দল। সাকিব আল হাসান ২৫ বলে ৪২ এবং মাহমুদুল্লাহ রিয়াদ ২১ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন।

২১২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই এভিন লুইস এর উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ১৮ রানের মাথায় উইকেট তুলে নেন আবু হায়দার রনি। অন্য প্রান্ত থেকে বিধ্বংসী রূপে ব্যাট করতে থাকেন গত ম্যাচে সেই ব্যাটসম্যান শাই হোপ। তবে তাকে আউট করার আগে দলীয় ৫২ রানের মাথায় নিকোলাস পুরানকে আউট করেন সাকিব।

দলীয় ষষ্ঠ ওভারে বিধ্বংসী শাই হোপকে (৩৬) রানে আউট করেন মেহেদি হাসান মিরাজ। বাংলাদেশ দলের গলার কাঁটা হয়ে ওঠেন শিমরন হেটমায়ার এবং রোভম্যান পাওয়েল। তবে দলীয় ১১ তম ওভারে ওয়েস্ট ইন্ডিজ শিবিরে জোড়া আঘাত হানেন সাকিব আল হাসান।

প্রথমে শিমরন হেটমায়ারকে এবং শেষ বলে ড্যারেন ব্রাভোকে আউট করেন সাকিব। দলীয় ১১৮ রানের মাথায় কার্লোস ব্র্যাথওয়েটকে দারুন ভাবে স্টাম্পিংয়ের ফাঁদে ফেলেন মুশফিকুর রহিম। নিজের চতুর্থ উইকেট তুলে নেন সাকিব। ফ্যাবিয়ান অ্যালেনকে আউট করে প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ৩ ফরমেটে ৫ উইকেট নে ওয়া গৌরব অর্জন করেন সাকিব আল হাসান।

তবে বাংলাদেশের গলার কাঁটা হয়ে ওঠেন রোভম্যান পাওয়েল। একাধিক জীবন পেয়ে ৩৩ বলে ফিফটি করেন তিনি। ফিফটির পরের বলেই তাকে আউট করেন মোস্তাফিজুর রহমান। শেষে দিকে কিমো পলকে ২৯ রানে মোস্তাফিজ অাউট করলে জয় হাতছাড়া হয় ওয়েস্ট ইন্ডিজের। শেষ ওভার বাকি থাকতেই বাংলাদেশের জয় নিশ্চিত করেন আবু হায়দার রনি। শেষ ছয় বলে ওয়েস্ট ইন্ডিজের তখন প্রয়োজন ৩৮ রানের।

Leave a Reply