ব্রেকিং নিউজ

এনটিআরসিএ’র জরুরি নোটিশ, শূন্যপদ ৪০ হাজার

 

সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর শূন্যপদের তালিকা প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এ বিষয়ে একটি জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন এনটিআরসিএ। এতে বলা হয়েছে, ২০১৮ সালে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষক নিয়োগের উদ্দেশে দেশের ১৫ হাজার ৩৩২টি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান ৪০ হাজার ২৮৭টি শূন্যপদের চাহিদা দিয়েছে।

উক্ত পদসমূহে খুব শিগগিরই নিবন্ধিত প্রার্থীদের নিকট হতে ই-অ্যাপ্লিকেশন আহ্বান করবে এনটিআরসিএ। এরপরই নিয়োগে চূড়ান্ত হবে। একইসঙ্গে ২০১৯ সালের নভেম্বরের মধ্যে যেসব পদ খালি হবে তার বিষয়ভিত্তিক তালিকাও শিক্ষা প্রতিষ্ঠানগুলোর কাছ থেকে চেয়েছে এনটিআরসিএ।

সূত্র জানিয়েছে, সব মিলিয়ে শিগগিরই বিশাল সংখ্যক শিক্ষক নিয়োগ দিতে যাচ্ছে এনটিআরসিএ। সে লক্ষ্যেই চলছে চূড়ান্ত প্রস্তুতি।

উল্লেখ্য চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা-২০১৭ খিস্টাব্দের ফল অন্তর্ভুক্ত করে সম্প্রতি সম্মিলিত জাতীয় মেধা তালিকা হালনাগাদ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ। এর আগে গত ২৭ নভেম্বর চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশিত হয়। ১৪ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ১৮ হাজার ৩১২ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। এরমধ্যে স্কুল পর্যায়ে ১৪ হাজার ১৭৮ জন, স্কুল-২ পর্যায়ে ৫৫৪ জন এবং কলেজ পর্যায়ে ৩ হাজার ৫৮০ জন ১৪তম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হন।

Leave a Reply