ব্রেকিং নিউজ

বোলিং অ্যাকশনের কারণে নিষিদ্ধ বাংলাদেশী দুই বোলার

অবৈধ বোলিং অ্যাকশনের কারণে প্রথম বিভাগ ক্রিকেট খেলা দুই বোলারকে নিষিদ্ধ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বোলিং অ্যাকশন রিভিউ কমিটি। ওরিয়েন্ট স্পোর্টিং ক্লাবে খেলা দুই বোলার আবু বকর সিদ্দিকী ও হাসু, এই দুজনের বোলিং পরীক্ষা নিরিক্ষা করে সিদ্ধান্তে পৌঁছেছে অ্যাকশন রিভিউ কমিটি।

এছাড়া সন্দেহভাজনদের তালিকায় ছিলেন আরও তিনজন। তবে পরীক্ষা করে তাদের বোলিং অ্যাকশনে ত্রুটি খুঁজে না পাওয়ায় নি। বিসিবি’র ম্যানেজমেন্ট ও ইনফরমেশন নাসিরউদ্দিন আহমেদ নাসু বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘প্রথম বিভাগের ক্রিকেট থেকে সন্দেহভাজন ৫ জন বোলারের নামে প্রতিবেদন এসেছে। এদের সবারই পরীক্ষা আমরা নিয়েছি। পরীক্ষার পরে দুইজনকে সন্দেহভাজন পেয়েছি। আর তিনজনকে পেয়েছি, যাদের বোলিং অ্যাকশন আইসিসি অনুমোদিত লিমিটের মধ্যে আছে।

‘নিষিদ্ধ দু’জন হলো হাসু ও আবু বকর, তারা ওরিয়েন্টের খেলে। ইতোমধ্যেই আমরা ক্লাবগুলোকে জানিয়ে দিয়েছি। যতদনি পর্যযন্ত তারা পরীক্ষা দিয়ে না আসবে এবং পুনবার্সন করে না আসবে ততদিন বোলিং করতে পারবে না।’

ক্লাব গুলোকে বোলিং অ্যাকশন ইস্যুতে সাহায্যও করতে চায় বিসিবি। নাসিরউদ্দিন আহমেদ নাসু বলেছেন, ‘এই ক্ষেত্রে ক্লাবগুলো যদি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে যদি সহযোগিতা চায় এবং আমাদের কোচরা যদি সহজপ্রাপ্য হয়ে থাকে আমরা কোচ দিয়ে সহযোগিতা করি।’

Leave a Reply