ব্রেকিং নিউজ

চাকরি হারালেন হাথুরুর পছন্দের সামারাবিরা

চন্ডিকা হাথুরুসিংহে দায়িত্ব নেয়ার পর শ্রীলঙ্কার ক্রিকেট দিনকে দিন তলানির পথেই যেন যাচ্ছে। সাম্প্রতিক সময়ে দুর্বল দলে পরিণত হয়েছে তারা। ফলে নড়েচড়ে বসেছে লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। কোচিং স্টাফে একের পর এক পরিবর্তন আনছে তারা।

হাথুরুসিংহে বাংলাদেশের কোচ ছিলেন। তার সঙ্গে বাংলাদেশে ব্যাটিং কোচের দায়িত্ব পালন করেন স্বদেশি থিলান সামারাবিরা। হাথুরু লঙ্কান কোচ হিসেবে দায়িত্ব নেয়ার পর নিজের পছন্দের সামারাবিরাকেও ব্যাটিং কোচ হিসেবে নিয়ে যান শ্রীলঙ্কায়।

তবে দলের ক্রমাগত ব্যর্থতায় এবার বোধ হয় হাথুরুসিংহের পছন্দের তোয়াক্কা আর করতে করতে চাইছে না এসএলসি। বিশ্বকাপ সামনে। এমন সময়ে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হলো সামারাবিরাকে। নতুন ব্যাটিং কোচ হিসেবে লঙ্কানরা নিয়োগ দিয়েছে ইংল্যান্ড কাউন্টি ক্রিকেটে ডারহামের প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করা সাবেক প্রথম শ্রেণির ক্রিকেটার জন লুইসকে।

এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা নতুন ব্যাটিং কোচ নিয়োগ দেয়া নিয়ে বলেন, ‘আমার বিশ্বাস, তার দক্ষতা এবং অভিজ্ঞতায় লুইস আমাদের ব্যাটিংয়ে দরকারি উন্নতিটা আনতে পারবেন। আমাদের ব্যাটিংয়ে এখন স্থায়িত্ব দরকার।’

কাউন্টি ক্রিকেটে কোচ হিসেবে বেশ সফল লুইস। তার অধীনে কাউন্টি চ্যাম্পিয়নশিপ (২০১৩), রয়েল লন্ডন ওয়ানডে কাপের (২০১৪) শিরোপা জিতেছে ডারহাম। ২০১৬ সালে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে হয়েছে রানারআপ। চলতি নিউজিল্যান্ড সফরেই ওয়ানডে সিরিজের সময় দলের সঙ্গে যোগ দেবেন লুইস। তার আপাততঃ চুক্তি ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত।

প্রসঙ্গত, কিছুদিন আগে ফিল্ডিং কোচও নতুন করে নিয়োগ দিয়েছে শ্রীলঙ্কা। দায়িত্ব পেয়েছেন অস্ট্রেলিয়ার স্টিভ রিক্সন। একে একে পরিবর্তন আসছে। কে জানে, ব্যর্থতার দায়ে আবার প্রধান কোচ হাথুরুসিংহের উপরও কোপ পড়ে কি না!

Leave a Reply