ব্রেকিং নিউজ

সিরিজ জয়ের ম্যাচে খেলবেন তও অধিনায়ক মাশরাফি?

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ওয়ানডে আজ অনুষ্ঠিত হবে। গত ম্যাচে প্রথম বাংলাদেশি হিসেবে ২০০তম ওয়ানডে ম্যাচ খেলা মাশরাফী বিন মোর্ত্তজার এই ম্যাচে খেলা নিয়ে কিছুটা সংশয় রয়েছে।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) দুপুর ১টায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে খেলাটি শুরু হবে।

আগের ম্যাচে পরীক্ষা-নিরীক্ষার অংশ হিসেবে চার ওপেনিং ব্যাটসম্যান নিয়ে একাদশ সাজিয়েছিল টিম ম্যানেজমেন্ট। প্রথম ওয়ানডের আগে দল সাজাতে গিয়ে টিম ম্যানেজমেন্টকে কতটা সমস্যায় পড়তে হয়েছিল, তা নিয়ে আলোচনা গড়িয়েছিল অনেক দূর।

তবে এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী আগের ম্যাচের দলটিকেই আজকের ম্যাচে নামানোর পক্ষপাতী টিম ম্যানেজমেন্ট। তবে হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়ে যাওয়া মাশরাফীর খেলা নিয়ে উদ্বেগের বিষয় থাকলেও ধারণা করা হচ্ছে শেষ পর্যন্ত তিনি খেলবেন।

তবে কোনো কারণে মাশরাফী আজ খেলতে না নামলে একাদশে পরিবর্তন অবধারিত। সেই ক্ষেত্রে দলে চলে আসতে পারেন পেস অলরাউন্ডার সাইফুদ্দিন।

যদিও বিশেষ দুটি কারণে আজ মাশরাফীকে মাঠে দেখার জন্য উন্মুখ হয়ে থাকবেন টাইগার ভক্তরা। আজ তিনি মাঠে নামলেই ওয়ানডেতে বাংলাদেশকে সবচেয়ে বেশি নেতৃত্ব দেয়া হাবিবুল বাশার সুমনকে স্পর্শ করবেন। ২০০৪ থেকে ২০০৭ সাল পর্যন্ত বাংলাদেশকে ৬৯টি ওয়ানডেতে নেতৃত্ব দিয়েছিলেন হাবিবুল। আজ টস করতে নামলে টাইগার অধিনায়ক হিসেবে নিজের ৬৯তম ওয়ানডে খেলবেন নড়াইল এক্সপ্রেস।

মাশরাফী মাঠে নামলে ঘটে যাবে আরেকটি ইতিহাস। সাকিব, তামিম, মুশফিক এবং রিয়াদের সঙ্গে দেশের হয়ে ১০০তম আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামবেন তিনি।

Leave a Reply