ব্রেকিং নিউজ

সিরিজ নিশ্চিতের লক্ষ্যে ২য় ওয়ানডে মাঠে নামবে বাংলাদেশ

সিরিজ নিশ্চিতের ম্যাচে মিরপুরে দ্বিতীয় ওয়ানডে খেলতে মাঠে নামছে বাংলাদেশ দল। অন্যদিকে সিরিজে সমতায় ফিরতে মরিয়ে উইন্ডিজ। উইনিং কম্বিনিশন ধরে রাখতে একাদশে কোন পরিবর্তন না করেই মাঠে নামতে পারে বাংলাদেশ।

মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচ খেলতে আগামীকাল মাঠে নামছে দুইদল। একই ভেন্যুতে সিরিজের প্রথম ম্যাচে সফরকারী উইন্ডিজের বিপক্ষে পাঁচ উইকেটের জয়ে তিন ম্যাচ সিরিজে এগিয়ে রয়েছে স্বাগতিক বাংলাদেশ। অন্যদিকে প্রথম ম্যাচ হেরে সিরিজে কিছুটা পিছিয়ে রয়েছে ক্যারিবিয়ানরা। তাই সিরিজে টিকে থাকার লড়াইয়ে জয়ের বিকল্প ভাবছে না উইন্ডিজ।

উইন্ডিজের বিপক্ষে তাদের ঘরের মাঠেও ওয়ানডে সিরিজ জিতেছিল বাংলাদেশ। এবারও চাইবে ঘরের মাঠে সিরিজটি নিজেদের করে নিতে। তাই সিরিজ নিশ্চিতের ম্যাচে নিজেদের টিম কম্বিনিশন ভাঙতে চাইবেনা বাংলাদেশ।

প্রথম ম্যাচে ইনজুরি থেকে ফিরে আসা তামিম ইকবাল, ইমরুল কায়েস ও সাকিব আল হাসান ছাড়া রান পেয়েছেন বাকি সবাই। ব্যাট হাতে প্রথম ম্যাচে দ্যুতি ছড়িয়েছেন মুশফিকুর রহিম। দলীয় সর্বোচ্চ ৫৫ রান করে দলের জয়ে বড় অবদান রাখেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। দ্বিতীয় ম্যাচেও তামিমের সঙ্গী হিসেবে দেখা যাবে লিটন কুমার দাসকে। প্রথম ম্যাচে ৪১ রান করেছেন তিনি।

তাই ওপেনিংয়ে কারা থাকছেন সেটা মোটামুটি নিশ্চিত। আগের ম্যাচে বড় রান না পেলেও বিগত সিরিজের পারফরম্যান্সের কারণে দ্বিতীয় ম্যাচেও থাকতে পারেন ইমরুল। চারে থাকছেন মুশফিকই। পাঁচে সাকিব, ছয়ে মাহমুদউল্লাহ রিয়াদ এবং সাতে সৌম্য সরকার।

আগের ম্যাচে ব্যাটিং না পেলেও বোলিংয়ে বেশ কার্যকর ছিলেন মেহেদী হাসান মিরাজ। ১০ ওভারে ৩০ রান দিয়েছেন পেয়েছেন একটি উইকেট। পেস বোলিং অ্যাটাকে মাশরাফি মুর্তজার সঙ্গে রয়েছেন মুস্তাফিজুর রহমান। তৃতীয় পেসার হিসেবে রুবেলই থাকছেন নাকি সুযোগ মিলতে পারে মোহাম্মদ সাইফউদ্দীনের, সেটি এখনো অনিশ্চিত।

এইদিকে উইন্ডিজের ওপেনিং পজিশনে উইকেটকিপার শাই হোপ ও কাইরেন পাওয়েল থাকছেন সেটা একপ্রকার নিশ্চিত। প্রথম ম্যাচে দারুণ শুরু করার পরেও ইনিংস বড় না করতে পারা ড্যারেন ব্রাভোর একাদশে থাকাও একপ্রকার নিশ্চিত। ইনিংস বড় করতে পারেননি স্যামুয়েলসও।

অভিজ্ঞতার বিচারে দ্বিতীয় ম্যাচেও একাদশে থাকবেন তিনি। টেস্টে দারুণ ফর্মে থাকা এবং ভারতের বিপক্ষে উইন্ডিজকে ব্যাটিংয়ে নেতৃত্ব দেওয়া শিমরন হেটমায়ার প্রথম ম্যাচে বলার মত কোন রান করতে পারেননি। স্পিন অ্যাটাকে বিশুর সঙ্গে থাকবেন রোস্টন চেজ। পেস বোলিং অ্যাাটাকে কেমার রোচ, থমাসের সঙ্গে থাকার সম্ভবনা বেশি কিমো পলের। আগামীকাল দুপুর সাড়ে ১২টায় শুরু হবে দুই দলের মধ্যকার ম্যাচটি।

বাংলাদেশের সম্ভাব্য একাদশেঃ তামিম ইকবাল, লিটন কুমার দাস, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম-(উইকেটকিপার), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দীন, মাশরাফি মুর্তজা-(অধিনায়ক), মুস্তাফিজুর রহমান।

উইন্ডিজের সম্ভাব্য একাদশঃ শাই হোপ-(উইকেটকিপার), কাইরেন পাওয়েল, ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, শিমরন হেটমায়ার, রভম্যান পাওয়েল-(অধিনায়ক), রোস্টন চেজ, কেমার রোচ, বিশু, থমাস।

Leave a Reply